Read in English
This Article is From May 28, 2018

মুখ্যমন্ত্রী নভীন পটনায়কের সাথে বিরোধ চলার জন্য জয় পান্ডা বিজেডি ত্যাগ করলেন

জে.পান্ডা 2000 সাল থেকে বিজেডি'র সংসদ সদস্য এবং উড়িষ্যার কয়েকজন উল্লেখ যোগ্য নেতাদের মধ্যে একজন

Advertisement
অল ইন্ডিয়া

Highlights

  • জানুয়ারিতে বেইজয়ন্ত জয় পাণ্ডাকে পার্টি থেকে বহিষ্কার করা হয়
  • স্থানীয় নির্বাচনের ক্ষেত্রে তিনি উন্মুক্তভাবে নেতৃত্বকে চ্যালেঞ্জ করেন
  • উড়িষ্যার কয়েকজন উল্লেখ যোগ্য নেতাদের মধ্যে একজন তিনি
ভূবনেশ্বর: বেইজয়ন্ত জয় পাণ্ডা আজ ঘোষণা করেছেন যে তিনি উড়িষ্যার ক্ষমতাসীন বিজু জনতা দল (বিজেডি) ত্যাগ করছেন, যা মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সঙ্গে এক তিক্ত সম্পর্কের জন্য ঘটেছে, বলে তিনি জানান।

"এটি গভীর উদ্বেগ, দুঃখজনক ও হতাশার সাথে জানাচ্ছি যে, আমি বিজেডির রাজনীতি থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি," 55 বছরের জে. পান্ডা নবীন পট্টনায়েককে একটি চিঠিতে লিখেছিলেন, তিনি লোকসভার স্পিকারকে তাঁর সিদ্ধান্ত জানাবেন বলে জানিয়ে দিয়েছেন।

জে.পান্ডা 2000 সাল থেকে বিজেডি'র সংসদ সদস্য এবং উড়িষ্যার কয়েকজন উল্লেখ যোগ্য নেতাদের মধ্যে একজন। উড়িষ্যাতে আগামী বছরের নির্বাচনের আগেই তাঁর প্রস্থান এক বিরাট সমস্যার সৃষ্টি করতে পারে, আসলে উড়িষ্যা এমন একটি রাজ্য যেখানে বিজেপি উল্লেখযোগ্য মার্গ প্রস্তুতের চেষ্টা করছে, যার ফলে ক্ষমতাসীন দল একটু চিন্তিত।

জানুয়ারিতে কেন্দ্রাপাড়ার এই বিধায়ক ''বিশৃঙ্খলতার কারণে'' পার্টি থেকে বহিষ্কৃত হয়েছিলেন, তারপর স্থানীয় নির্বাচনের ক্ষেত্রে তিনি উন্মুক্তভাবে নেতৃত্বকে চ্যালেঞ্জ করেন।

Advertisement
গত বছর, বিজেডির সংসদীয় দলের মুখপাত্র হিসাবে তিনি উড়িষ্যাতে পঞ্চায়েত বা পল্লী সংস্থা নির্বাচনের উপর লেখা একটি প্রবন্ধের উপর নিষেধাজ্ঞা জারি করেন, দলটি "সুবিধাবাদের" দ্বারা চালিত হচ্ছে বলে অভিযোগ করে হয়েছিল তাতে।
Advertisement