Read in English
This Article is From Dec 06, 2018

পাটনা বিশ্ববিদ্যালয়ে বড় জয় পেল জেডিইউ, নেপথ্যে প্রশান্ত কিশোর, মত রাজনৈতিক মহলের

 পাটনা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনের শীর্ষ পদে  রেকর্ড মার্জিনে জিতল জেডিইউ।

Advertisement
অল ইন্ডিয়া

এই ছাত্র সংসদ নির্বাচনের আগে  জেডিইউ এবং বিজেপির  মধ্যে  সংঘাত বাধে।

Highlights

  • ছাত্র সংসদ নির্বাচনের শীর্ষ পদে রেকর্ড মার্জিনে জিতল জেডিইউ
  • পাটনা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এত বড় ব্যবধানে আর কেউ জেতেননি
  • আগে ছাত্র সংসদ নির্বাচনে ৯০০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন অশ্বিনী চৌবে
পাটনা :

পাটনা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনের শীর্ষ পদে  রেকর্ড মার্জিনে জিতল জেডিইউ। ১৩০০ ভোট পেয়ে জিতেছেন জেডিইউ প্রার্থী। পাটনা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এত বড়  ব্যবধানে আর কেউ জেতেননি। এর আগে  সাতের দশকে  ছাত্র সংসদ নির্বাচনে ৯০০ ভোট পেয়ে নির্বাচিত হন বর্তমানে মোদী মন্ত্রিসভার সদস্য অশ্বিনী চৌবে। এই জয়ের নেপথ্যে অনেকেই প্রশান্ত কিশোরের ভূমিকা  দেখা হচ্ছে। জেডিইউ –র নতুন সহ সভাপতি প্রশান্ত নির্বাচনী প্রচারে বাজিমাত করতে  সিদ্ধহস্ত। ২০১৪ সালে লোকসভা  নির্বাচনের আগে তাঁর তৈরি  করা  পথেই এগোয় বিজেপির প্রচার। আর প্রশান্ত ম্যাজিকেই দীর্ঘ ছয় বছর বাদে ছাত্র সংসদের  শীর্ষ পদে জিতল জেডিইউ।

এতদিন এই পদে বার বার  জিতেছে এভিবিপি। এবার পারল না  আরএসএসের এই ছাত্র  সংগঠন।  তবে ছাত্র সংসদের ভাইস প্রেসিডেন্ট এবং যুগ্ম সম্পাদক পদে নির্বাচিত হন এবিভিপির সদস্যরা।       

শীর্ষ নেতৃত্বের উদ্দেশে তোপ দেগে বিজেপি ছাড়লেন সাংসদ

Advertisement

 

এই ছাত্র সংসদ নির্বাচনের আগে  জেডিইউ এবং বিজেপির  মধ্যে  সংঘাত বাধে। কয়েকটি জায়গায় পরিস্থিতি কিছুটা বড় আকার ধারন  করে। জেডিইউর দাবি বিজেপির হাতে তাদের ছাত্ররা আক্রান্ত হয়েছে। পাল্টা  বিজেপি দাবি করে বেছে  বেছে  তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হচ্ছে। এরই মাঝে প্রকাশিত হয় ভোটের ফল। ফল প্রকাশ্যে আসেতই জেডিইউ-র তরফে টুইট করে বলা হয় পাটনা বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা দুর্নীতির বিরুদ্ধে রায় দিয়েছেন।২০১৪ সালে লোকসভা নির্বাচনের পর প্রশান্ত কিশোরের কথা সকলে জানতে পারেন। তবে পরবর্তী সময়ে কয়েকটি বিষয়কে কেন্দ্র করে বিজেপি সভাপতি আমিত শাহ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে  প্রশান্তের বিবাদ হয়।                                         

Advertisement
Advertisement