This Article is From Dec 23, 2019

বিজেপি ঝাড়খন্ডের মানুষের রায়কে শ্রদ্ধা করে: অমিত শাহ

জয়ের জন্য বিরোধী জোটকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

বিজেপি ঝাড়খন্ডের মানুষের রায়কে শ্রদ্ধা করে: অমিত শাহ

রাজ্যের উন্নয়নের প্রতি প্রতিশ্রতিবদ্ধ থাকবে বিজেপি, বললেন অমিত শাহ (ফাইল)

নয়াদিল্লি:

"আমরা ঝাড়খণ্ডের মানুষের রায় মাথা পেতে নিচ্ছি".সোমবার এভাবে পরাজয় স্বীকার করে নিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি সভাপতি অমিত শাহ। এখনও সেরাজ্যে কয়েক রাউন্ড ভোট গণনা বাকি। কিন্তু ট্রেন্ড ধরলে অনেক পিছিয়ে বিজেপি। ম্যাজিক ফিগার ৪১টি আসনের থেকে অনেক এগিয়ে বিরোধী জোট কংগ্রেস-জেএমএম-আরজেডি। তারপরেই এদিন সন্ধ্যায় দলের সভাপতি অমিত শাহ বিজেপি কর্মীদের কঠোর পরিশ্রমের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, "আমরা ঝাড়খন্ডের মানুষের রায়কে শ্রদ্ধা করি। এবং পাঁচ বছর আমাদের সেবা করার সুযোগ দেওয়ার জন্য ধন্যবাদ জানাই" তার কিছুক্ষণ পরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঝাড়খন্ডের বিরোধী জোটকে জয়ের জন্য শুভেচ্ছা জানান। 
শেষ পাওয়া খবরে ৪৭টি আসনে এগিয়ে বিরোধী জোট। আর ২৪টি আসনে এগিয়ে বিজেপি। এবার বিজেপিকে পর্যুদস্ত করতে জেএমএমের  মিলিয়েছিল কংগ্রেস আর আরজেডি।গতবার ২০১৪ সালের চেয়ে এই ফল বিজেপির পক্ষে হতাশাজনক দাবি ওয়াকিবহাল মহলের। সেবার বিজেপি ও তার শরিক আজসু মিলিয়ে মোট ৪২টি আসন পেয়েছিলো। এবার আজসু পৃথক লড়লেও দুজনের মিলিত আসন ৩০ ছাড়াবে না বলে দাবি বিশেষজ্ঞদের।

এমনকী রাজ্যের মুখ্যমন্ত্রী রঘুবর দাস জামশেদপুর ইস্ট আসনে বিজেপি বিক্ষুব্ধ সরযূ রাইয়ের থেকে পিছিয়ে বলে খবর।  এদিকে ঝাড়খন্ড মুক্তি মোর্চা বা জেএমএম'র (জেএমএম)  যুব মুখ সোমবার বিকেলে বাবা প্রবীণ রাজনীতিবিদ শিবু সোরেনের আশীর্বাদ নিতে তাঁর বাসভবনে যান। এদিন সন্ধ্যায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, "ঝাড়খণ্ডের মানুষ আমাদের পক্ষে রায় দিয়েছে। সে জন্য তাঁদের ধন্যবাদ জানাই।

আজ থেকে এই রাজ্যের জন্য একটা নতুন পর্ব শুরু হলো। সেই পর্ব আগামীদিনে মাইলস্টোন হবে। ঝাড়খন্ড যে কারণে তৈরী হয়েছে সেটা পূরণ করার আজ সেই দিন এসেছে।" পাশাপাশি তিনি সনিয়া গান্ধি, রাহুল গান্ধি এবং লালু প্রসাদ যাদবকে ধন্যবাদ জানান তাঁকে সমর্থন করার জন্য। তিনি যোগ করেন, "আমি লালুজি, সনিয়া গান্ধিজি, রাহুল গান্ধীজিকে ধন্যবাদ জানাই।ওরা  আমাকে সমর্থন করেছিলেন। আজ রাজ্যের ভোটারেরা আমাদের পক্ষেই রায় দিয়েছে।" হেমন্ত সোরেন সে রাজ্যের পঞ্চম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন। তিনি মুখ্যমন্ত্রী  রঘুবর দাসের স্থলাভিষিক্ত হবেন।

.