This Article is From Oct 02, 2018

মমতার সঙ্গে বৈঠক জিগনেশ মেভানির, বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের অঙ্গীকার

দলিত নেতা জিগনেশ মেভানি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পর বললেন, আগামী বছর লোকসভা নির্বাচনে সমস্ত মতাদর্শগত পার্থক্যকে দূরে সরিয়ে রেখে বিজেপির বিরুদ্ধে ‘গরিব দরদি প্রগতিশীল শক্তি’-র এককাট্টা হয়ে লড়া উচিত।

মমতার সঙ্গে বৈঠক জিগনেশ মেভানির, বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের অঙ্গীকার

নরেন্দ্র মোদীর সরকারকে ‘ফ্যাসিস্ট’ বলে অভিহিত করেন তিনি।

কলকাতা:

সোমবার কলকাতায় দলিত নেতা জিগনেশ মেভানি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একটি বৈঠকের পর বলেন, আগামী বছর লোকসভা নির্বাচনে সমস্ত মতাদর্শগত পার্থক্যকে দূরে সরিয়ে রেখে বিজেপির বিরুদ্ধে ‘গরিব দরদি প্রগতিশীল শক্তি’-র এককাট্টা হয়ে লড়া উচিত।

“সমস্ত গরিব দরদি প্রগতিশীল শক্তি, সংবিধানের পক্ষে এবং গণতন্ত্রের পক্ষে কথা বলা শক্তিগুলির নিজেদের মতাদর্শগত পার্থক্যকে দূরে সরিয়ে কেন্দ্র থেকে ফ্যাসিস্ট বিজেপি সরকারকে ক্ষমতাচ্যুত করার লক্ষ্যে এককাট্টা হয়ে লড়াই করা উচিত”, নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এই কথা বলেন জিগনেশ মেভানি। নরেন্দ্র মোদীর সরকারকে ‘ফ্যাসিস্ট’ বলে অভিহিত করেন তিনি।

যদিও, মমতার সঙ্গে বৈঠকে কী নিয়ে কথা হল, সেই প্রশ্নের উত্তরে মেভানি 'এটি মূলত একটি সৌজন্যমূলক বৈঠক ছিল' বলে এড়িয়ে যান।  

প্রসঙ্গত, রাজ্যের দলিত ও অনগ্রসর শ্রেণির মানুষদের সঙ্গে দেখা করতে এবং তাদের পরিস্থিতি খতিয়ে দেখতে জিগনেশ মেভানি পশ্চিমবঙ্গ সফরে আসেন।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.