This Article is From Jan 06, 2020

প্রধানমন্ত্রীকে হিংসা নিয়ে কী আবেদন করলেন নোবেলজয়ী কৈলাস সত্যার্থী?

নোবেল শান্তি পুরস্কার প্রাপক তথা শিশুদের অধিকার নিয়ে নিরন্তর কাজ করে চলা কৈলাস সত্যার্থী, জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে যে ঘটনা ঘটেছে ,তাতে দুঃখ প্রকাশ করে বলেছেন, " বিশ্ববিদ্যালয়গুলিতে ভয়ের পরিবেশের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উচিত, দেশের ছাত্র সংগঠনের সঙ্গে সরাসরি যোগাযোগ করা।"

প্রধানমন্ত্রীকে হিংসা নিয়ে কী আবেদন করলেন নোবেলজয়ী কৈলাস সত্যার্থী?

নোবেল শান্তি পুরস্কার প্রাপক তথা শিশুদের অধিকার নিয়ে নিরন্তর কাজ করে চলা কৈলাস সত্যার্থী

নয়াদিল্লি:

নোবেল শান্তি পুরস্কার প্রাপক তথা শিশুদের অধিকার নিয়ে নিরন্তর কাজ করে চলা কৈলাস সত্যার্থী, জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে(JNU) যে ঘটনা ঘটেছে ,তাতে দুঃখ প্রকাশ করে বলেছেন, " বিশ্ববিদ্যালয়গুলিতে ভয়ের পরিবেশের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উচিত, দেশের ছাত্র সংগঠনের সঙ্গে সরাসরি যোগাযোগ করা।" কৈলাস সত্যার্থী একটি বিবৃতিতে বলেছেন, "জেএনইউতে মুখোশধারী দুষ্কৃতীরা যে হিংসার ঘটনা ঘটিয়েছে তা অত্যন্ত দুঃখজনক। জামিয়া এবং জেএনইউ হস্টেলগুলোতে যদি আমাদের মেয়েরাই নিরাপদ না থাকে, তবে এর চেয়ে লজ্জাজনক ঘটনা আর কী হতে পারে! হামলাকারীরা আর যাই হোক, ছাত্র হতে পারে না। দেশের সমস্ত ছাত্র সংগঠন এর প্রতিবাদ করুক।"
 

তিনি বলেছেন, " বিশ্ববিদ্যালয়গুলিতে বেড়ে চলা হিংসা ,অরাজকতা এবং ভয়ের পরিপ্রেক্ষিতে সম্মানীয় ভাই নরেন্দ্র মোদিকে অনুরোধ করছি দ্রুত দেশের সমস্ত বিশ্ববিদ্যালয়গুলির ছাত্র সংগঠন এবং জাতীয় ছাত্র সংগঠনের সঙ্গে সরাসরি কথা বলু

উল্লেখ্য রবিবার রাতে জেএনইউ ক্যাম্পাসে হিংসা ছড়িয়ে পড়ে, যখন লাঠি হাতে কিছু মুখোশধারী দুষ্কৃতীরা অধ্যাপক এবং তাদের ওপর হামলা চালায় এবং ক্যাম্পাসের সম্পত্তি নষ্ট করে। এই হামলায় জেএনইউ ছাত্র সংসদের সভাপতি ঐশী ঘোষ সহ কমপক্ষে ২৮ জন আহত হয়েছেন। বাম নিয়ন্ত্রিত জেএনএসইউ এবং আর এস এস অনুমোদিত এবিভিপি হিংসার জন্য একে অপরকে দোষারোপ করছে।

.