This Article is From Aug 13, 2018

দিল্লিতে জেএনইউ ছাত্রনেতা উমর খালিদকে গুলি

মধ্য দিল্লির আঁটোসাঁটো নিরাপত্তা সমৃদ্ধ অঞ্চলে গুলি চলল জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা উমর খালিদের ওপর। একটুর জন্য প্রাণে বাঁচলেন তিনি।

Advertisement
অল ইন্ডিয়া Translated By

গুলি চলল উমর খালিদের ওপর।

নিউ দিল্লি:

মধ্য দিল্লির আঁটোসাঁটো নিরাপত্তা সমৃদ্ধ অঞ্চলে গুলি চলল জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা উমর খালিদের ওপর। একটুর জন্য প্রাণে বাঁচলেন তিনি। 

স্বাধীনতা দিবসের ঠিক দু’দিন আগে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা উমর খালিদের ওপর গুলি চালানো হল। সংসদ ভবনের কাছে কনস্টিটিউশন ক্লাবের কাছে একটি অনুষ্ঠানে এসেছিলেন তিনি। অত্যন্ত আঁটোসাঁটো নিরাপত্তা রয়েছে সেই অঞ্চলে। অথচ, তা ভেদ করেই একজন অজ্ঞাতপরিচয় দুষ্কৃতি গুলি চালিয়ে দিলেন উমর খালিদের ওপর। যদিও, পুলিশ জানিয়েছে, গুলিটা তাঁর গায়ে না লাগায় প্রাণে বেঁচে গিয়েছেন তিনি। ‘ইউনাইটেড এগেনস্ট হেট’ নামের একটি সংগঠন আয়োজিত অনুষ্ঠান ‘খউফ সে আজাদি’-তে বক্তা হিসেবে উপস্থিত হওয়ার কথা ছিল উমর খালিদের। সেখানে যাওয়ার পরে বাইরে বন্ধুদের সঙ্গে চা খেতগে বেরিয়েছিলেন তিনি, তখনই গুলি চলে তাঁর ওপর।

আক্রমণের পরে উমর খালিদ বলেন, “গোটা দেশেই একটি ভয়ের পরিবেশ তৈরি হয়েছ। শুধু তাই নয়, যাঁরা সরকারের বিরুদ্ধে মুখ কউলবেন, তাঁদেরই হুমকির মুখে পড়তে হবে”।

উমর খালিদের সঙ্গে থাকা এক প্রত্যক্ষদর্শী বলেন, “আমরা একটা চায়ের দোকানের সামনে দাঁড়িয়ে চা খাচ্ছিলাম। ওই সময়ই সাদা জামা পরা একজন আচমকা গুলি চালায় খালিদের দিকে। ভারসাম্য রাখতে না পেরে ও পড়ে যায়। ওই পড়ে যাওয়ার ফলেই জীবনটা বেঁচে যায় ওর। ওই দুষ্কৃতি তখনই পালিয়ে যায়। তবে, যাওয়ার আগে বন্দুকটা ফেলে গিয়েছিল সে”, বলেন ওই প্রত্যক্ষদর্শী।

Advertisement

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের আরেক ছাত্রনেতা ও সমাজকর্মী শেহলা রশিদ এই ঘটনার তীব্র নিন্দা করে টুইটারে লেখেন, “আশ্চর্যজনক এবং অত্যন্ত নিন্দনীয় একটি ঘটনা। আমি উমরের সঙ্গে কথা বলেছি। ও আপাতত ঠিক আছে। কিন্তু আমাদের দেশটা ঠিক নেই। তাই ওর নিরাপত্তা নিয়ে আমাদের সকলেরই চিন্তা করা উচিত”।

Advertisement