தமிழில் படிக்க Read in English
This Article is From Jan 09, 2020

‘‘মহান ব্যক্তিত্ব’’: দীপিকা পাড়ুকোনকে বিঁধলেন জেএনইউয়ের উপাচার্য জগদীশ কুমার

‘পদ্মাবৎ’-এর অভিনেত্রী রবিবার রাতের হামলায় আহত হওয়া পড়ুয়াদের সঙ্গে দেখা করলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে দেখা করেননি।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

হামলার (JNU Attcak) বিষয়ে যথেষ্ট পদক্ষেপ না করার অভিযোগ উঠছে উপাচার্য এম জগদীশ কুমারের (M Jagdesh Kumar) বিরুদ্ধে।

নয়াদিল্লি:

গত রবিবার জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় চত্বরে হওয়া হামলার (JNU Attcak) বিষয়ে যথেষ্ট পদক্ষেপ না করার অভিযোগ উঠছে উপাচার্য এম জগদীশ কুমারের (M Jagdesh Kumar) বিরুদ্ধে। এই সমালোচনার মধ্যেই বুধবার সংবাদ সংস্তা এএনআইকে তিনি বললেন, ‘‘প্রতিবাদীদের সমর্থন করতে আসা সমস্ত মহান মানুষদের আমি জিজ্ঞেস করতে চাই, হাজার হাজার পড়ুয়া ও অধ্যাপকদের কী হবে যাঁরা নিজেদের গবেষণা ও শিক্ষকতার অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন? আপনার কেন তাঁদের পাশে দাঁড়াচ্ছেন না?'' বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন জেএনইউ চত্বরে প্রতিবাদী পড়ুয়াদের সঙ্গে দেখা করতে আসার পরই এমন বক্তব্য রাখলেন এম জগদীশ কুমার।  

‘পদ্মাবৎ'-এর অভিনেত্রী রবিবার রাতের হামলায় আহত হওয়া পড়ুয়াদের সঙ্গে দেখা করলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে দেখা করেননি। তাঁকে জেএনইউ ছাত্র সংগঠনের সভাপতি ঐশী ঘোষের সঙ্গে কথা বলতে দেখা গিয়েছে।

জেএনইউয়ে যাওয়ার পরের দিন‌ NDTV-কে দীপিকা বলেন, ‘‘আমি গর্ব অনুভব করছি যে আমরা নিজেদের প্রকাশ করতে ভয় পাইনি। এটা ভাল ব্যাপার যে, আমরা দেশ ও তার ভবিষ্যৎ নিয়ে ভাবছি।''

Advertisement

গত রবিবার সন্ধ্যায় মুখোশধারী দুষ্কৃতীরা হামলা চালায় জেএনইউ চত্বরে। প্রায় তিন ঘণ্টা তারা তাণ্ডব চালায়। আহত হন ৩০ জনেরও বেশি পড়ুয়া ও অধ্যাপক। এই ঘটনায় আহত পড়ুয়াদের পাশে দাঁড়িয়েছেন বহু তারকা। দীপিকা ছাড়াও বলিউডের অন্য অনেকেই তাঁদের সমর্থন জানিয়েছেন আহত পড়ুয়াদের প্রতি। তাঁদের অন্যতম অনুরাগ কাশ্যপ, সোনম কাপুর রিচা চাড্ডা। তাঁরা কড়া ভাষায় রবিবার হওয়া হাম‌লার নিন্দা করেছেন।

রবিবারের হামলায় অভিযুক্ত বিজেপির ছাত্র সংগঠন এবিভিপি। লোহার রড, লাঠি ইত্যাদি নিয়ে পড়ুয়া ও অধ্যাপকদের উপরে চড়াও হয় মুখোশধারী দুষ্কৃতীরা। হামলার সময় বিশ্ববিদ্যালয়ের গেটের বাইরে উপস্থিত ছিল পুলিশ। কিন্তু তাদের ভিতরে ঢোকার অনুমতি দেওয়া হয়নি। 

Advertisement
Advertisement