This Article is From Jul 08, 2018

20 জুলাই ট্রাক ধর্মঘট, নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধির আশঙ্কা

পেট্রলের দাম কমানো সহ কয়েকটি দাবিকে সামনে রেখে এ  মাসের  20 তারিখ দেশজুড়ে ট্রাক ধর্মঘটের ডাক দিয়েছে অল ইন্ডিয়া মোটর ট্রান্সপোর্ট কংগ্রেস।

20 জুলাই ট্রাক ধর্মঘট, নিত্য প্রয়োজনীয় জিনিসের  দাম বৃদ্ধির আশঙ্কা

ট্রাক ধর্মঘটের খবরে সব মহলেই ভোগান্তির আশঙ্কা

কলকাতা:

ট্রাক ধর্মঘটে হয়রানির আশঙ্কা। পেট্রলের দাম কমানো সহ কয়েকটি দাবিকে সামনে রেখে এ  মাসের  20 তারিখ দেশজুড়ে ট্রাক ধর্মঘটের ডাক দিয়েছে অল ইন্ডিয়া মোটর ট্রান্সপোর্ট কংগ্রেস। এ রাজ্যের ট্রাক মালিক সংগঠনগুলিও তাতে সামিল হচ্ছেন বলে জানা গিয়েছে।  কলকাতায় এ ব্যাপারে একটি সাংবাদিক সম্মেলন করেন  তাঁরা। তা থেকেই স্পষ্ট  হয়েছে 20ই জুলাই  রাজ্যের রাস্তায় ট্রাকের চাকা গড়াবে না। তার জেরে ঘুরপথে নিত্য প্রয়োজনীয় জিনিসের  দাম বাড়ার আশঙ্কা তৈরি হয়েছে।  উপভোক্তা রাজ্য বলে দেশের অন্য্ অংশের তুলনায় এখানে  সমস্যা বেশি  হতে চলেছে বলে আশঙ্কা। রাজ্যে প্রায় তিন লক্ষ ট্রাক চলাচল করে।   

পেট্রল ডিজেলের দাম কমানোর দাবিতে হচ্ছে এই ধর্মঘট। মালিক সংগঠনের দাবি, এ  ধরনের সামগ্রীকে পণ্য পরিষেবা করের আওতায়  আনতে হবে।  আর তাহলেই বেশ খানিকটা নামবে দাম।  শুধু ট্রাক মালিকরা নন, এই দাবি করেছেন অনেকেই। বিভিন্ন মহল থেকে একই দাবি ওঠার পর ভাবনা চিন্তা শুরু করেছে কেন্দ্র। তবে এখনও কোনও সিদ্ধান্ত ঘোষণা করেনি মোদী সরকার।     

অল ইন্ডিয়া মোটর ট্রান্সপোর্ট কংগ্রেস-এর  সভাপতি কে মিত্তল আগেই বলেছেন , ' কেন্দ্রীয় সরকারের ভ্রান্ত নীতির জন্য এই ব্যবসার সঙ্গে যুক্ত 15 কোটি মানুষ পথে বসতে চলেছেন। আর তাই ধর্মঘট ডাকা  হয়েছে।' সুর মিলিয়েছে ক্যালকাটা গুডস ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশনও। সংগঠনের সহ সভাপতি সন্তোষ শারাফ জানিয়েছেন এ রাজ্যেও ধর্মঘট হচ্ছে।  এখানকার  ধর্মঘটের প্রভাব পড়বে অন্য রাজ্যগুলিতেও। কারণ এখন থেকে সেই সমস্ত জায়গায় মাছ ,মাংস থেকে শুরু করে ফল যায় অন্য রাজ্যে।  ছোট -বড় মিলিয়ে এরকম ট্রাকের সংখ্যা  প্রায় হাজারটি বলে জানিয়েছেন সন্তোষ।  এতেও  ধর্মঘটের প্রভাব পড়বে। 

 



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.