This Article is From Dec 17, 2019

“কেউ সরকারি সম্পত্তি নষ্ট করলে দেখামাত্রই গুলি করুন”, বললেন কেন্দ্রীয়মন্ত্রী

দেশজুড়ে নাগরিকত্ব বিল নিয়ে প্রতিবাদের আবহেই এই বিতর্কিত মন্তব্য কেন্দ্রীয়মন্ত্রীর

সোমবার এই বিতর্কিত মন্তব্য করেন রেলমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী সুরেশ অঙ্গদি

নয়াদিল্লি:

নাগরিকত্ব আইনের (Citizenship Act) বিরুদ্ধে দেশজুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে, মুর্শিদাবাদের রেল স্টেশনে আগুন ধরিয়ে দিয়েছে বিক্ষোভকারীরা, মঙ্গলবার কেন্দ্রীয়মন্ত্রী সতর্ক করে দিলেন এই ধরণের কাজ করতে চাইলে তাকে দেখামাত্রই গুলি করবে কর্তৃপক্ষ। রেলমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী সুরেশ অঙ্গদি (Suresh Angadi) সংবাদসংস্থা এএনআইকে বলেন, “আমি জেলা প্রশাসন এবং রেলের কর্তৃপক্ষকে বলেছি, কেউ যদি সরকারি সম্পত্তি নষ্ট করে তাদের দেখামাত্র গুলি করতে হবে। একজন কেন্দ্রীয়মন্ত্রী হিসেবে আমি এই নির্দেশ দিচ্ছি”। দেশজুড়ে নাগরিকত্ব বিল নিয়ে প্রতিবাদের আবহেই এই বিতর্কিত মন্তব্য কেন্দ্রীয়মন্ত্রীর। তিনি বলেন, যেখানে পশ্চিমবঙ্গ এভং উত্তর-পূর্বের রাজ্যে রেল ব্যাপক ক্ষতির সম্মুখীন, সেখানে এই ধরণের কাজকে বরদাস্ত করা হবে না।

রেলমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী বলেন, “রেলের পরিকাঠামো উন্নয়ন এবং পরিচ্ছন্নতার জন্য প্রায় ১৩ লক্ষ মানুষ দিনরাত কাজ করছেন। অথচ বিরোধীদের মদতে কিছু সমাজবিরোধী দেশে এই ধরণের সমস্যা তৈরি করছে”। “বল্লবভাই প্যাটেলের মতোই”, বিক্ষোভকারীদের বিরুদ্ধে সরকারের কড়া পদক্ষেপ করার দাবিও তোলেন তিনি। 

কেন্দ্রীয়মন্ত্রী দাবি করেন, যেখানে মুসলিম সহ প্রকৃত নাগরিকদের কোনও বিপদ নেই, সেখানে নাগরিকত্ব বিলের বিরুদ্ধে প্রতিবাদ, বিক্ষোভে মানুষকে ভুল বোঝাচ্ছে বিরোধী দলগুলি। তাঁর কথায়, “আমরা শুধুমাত্র বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তানের শরণার্থীদের ভারতে থাকার অধিকার দিচ্ছি, স্থানীয় সংখ্যালঘুদের কোনও ক্ষতি হবে না। তবে এলাকার কিছু মানুষ অর্থনীতিকে ধ্বংসের চেষ্টা করছে”।

.