Read in English
This Article is From May 25, 2018

এইচ ডি কুমারস্বামীর আস্থাভোটের ঠিক আগেই স্পিকার পদ জিতে নিল কংগ্রেস

কর্ণাটক বিধানসভায় কংগ্রেস-জেডিএস জোটের শক্তির ফলে আজ অ্যাডভান্টেজ এইচ ডি কুমারস্বামী।

Advertisement
অল ইন্ডিয়া

কংগ্রেস জেডিএস ভয় পেয়েছিল যে তাদের নেতারা বিজেপিতে যোগদানের চেষ্টা করতে পারে

বেঙ্গালুরু: টানা 9 দিনের লড়াইয়ের পর আজ কুমারস্বামীর সরকারের আস্থা ভোটের পরই অবশেষে বাড়ি ফিরতে চলেছে কংগ্রেস এবং জেডিএসের শীর্ষস্থানীয় নেতারা। গত মঙ্গলবার ভোটের ফলাফল আসার পর থেকেই তারা একজোট হয়ে এই বড় যুদ্ধ জয় করে আবার ফিরে যাচ্ছে, ইতিমধ্যে এই পুরো বিষয়টিকে অনেকে অপারেশন লোটাসের আখ্যা দিয়েছে।

গত 9 দিনে নেতারা মোট দুইবার নিজেদের হোটেল বদল করেছে। পাঁচ তারা হোটেলের সকল প্রকার সুবিধা নিয়ে এক প্রকার তারা রাজকীয় যাযাবর জীবনই পালন করেছে।

ডোমলুরের হিলটন গ্লোফাকিংস দূতাবাসে রয়েছে কংগ্রেসের সকল নেতারা। আর বেঙ্গালুরু শহর থেকে একটু দূরে দেবানল্লির প্রিস্টিজ গল্ফার রিসোর্টে জেডিএস নেতারা থাকছেন।

Advertisement
এটা বলার অপেক্ষা রাখে না, এই দুই স্থানেই দুই দলের নেতাদের এক প্রকার নিরাপত্তাসহ নজরে রাখা হয়েছে। যদিও বিজেপির বিএস ইয়েদুয়ারাপ্পা শনিবারের আস্থা ভোটের আগে পদত্যাগ করেছিলেন এবং অনেকেই আগে থেকেই জানতো যে, তিনি কোনো ভাবেই সরকার তৈরী করতে পারবে না। 

যখন বিএস ইয়েদুয়ারাপ্পাকে সরকার গঠনের জন্য বুধবার আমন্ত্রণ জানানো হয় তখন পরিস্তিতি কিছুটা 2008 সালের মতন তৈরী হয়ে যায় যখন তিনি কিছুটা এইভাবেই মুখ্যমন্ত্রী হয়ে ছিলেন। তাই সেই ঘটনার পুনরাবৃত্তি না হওয়ার জন্যই অপারেশন লোটাসের জন্ম।
Advertisement
Advertisement