தமிழில் படிக்க Read in English
This Article is From Jul 09, 2018

"সকলেই ন্যায়বিচার পেল", শীর্ষ আদালতের রায় নিয়ে বললেন নির্ভয়ার মা

গত বছরের মার্চ মাসে নির্ভয়া কান্ডে দোষীদের ফাঁসির আদেশ দেওয়া সুপ্রিম কোর্ট দোষীদের শাস্তি কমিয়ে যাবজ্জীবন কারাবাস দেওয়ার আবেদন খারিজ করে দিলেন।

Advertisement
অল ইন্ডিয়া Translated By
নিউ দিল্লি:

সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানালেন নির্ভয়ার মা। ছ’বছর আগের এক শীতের রাতে চলন্ত বাসে পাশবিক অত্যাচার করে গণধর্ষণ করা হয়েছিল তাঁর কন্যাকে। আজ সুপ্রিম কোর্ট ওই মামলায় অভিযুক্তদের ফাঁসির আদেশ বহাল রাখার পর দৃশ্যতই খুশি তিনি। গত বছরের মার্চ মাসে নির্ভয়া কান্ডে দোষীদের ফাঁসির আদেশ দেওয়া সুপ্রিম কোর্ট দোষীদের শাস্তি কমিয়ে যাবজ্জীবন কারাবাস দেওয়ার আবেদন খারিজ করে দিলেন।

“এই রায়ের ফলে ন্যায়বিচার পেল সবাই”, বললেন নির্ভয়ার মা আশা দেবী। আজ আদালতে উপস্থিত ছিলেন তিনি। যদিও, “লড়াই এখানেই শেষ নয়”, বলেন তিনি।

দোষীরা এই শাস্তিকে চ্যালেঞ্জ করে আরেকটি পিটিশন দাখিল করতে পারে। সেই আবেদনও নাকচ হয়ে গেলে তাদের শেষ আশা হয়ে পড়ে থাকবেন রাষ্ট্রপতি। তিনি আবেদন নাকচ করে দিলে মৃত্যুদণ্ড কার্যকর হবে।

“বিচার পেতে অনেক দেরি হচ্ছে। আমার মেয়ের মতোই এই সমাজের আরও অনেক মেয়ের লড়াইটাও কঠিন হয়ে যাচ্ছে তার ফলে”, বলেন আশা দেবী।  তিনি বারবার বলে এসেছেন একটিই কথা, যত তাড়াতাড়ি সম্ভব দোষীদের ফাঁসি চাই। যে কিশোর এই ঘটনায় যুক্ত ছিল, আশা দেবী ফাঁসি চান তারও। “আমি মহামান্য আদালতের কাছে অনুরোধ করছি, বিচারব্যবস্থা যেন আরও মজবুত করা হয়। নির্ভয়ার ধর্ষকদের যত তাড়াতাড়ি সম্ভব ফাঁসি দিতে হবে”, বলেন তিনি।

নির্ভয়ার বাবা বদ্রিনাথ সিংহ বলেন, “দোষীদের শাস্তি কমানোর আবেদন যে খারিজ হয়ে যাবে তা আমরা জানতাম। কিন্তু, এর পরে কী হবে? এতগুলো বছর চলে গেল। এখনও দোষীদের শাস্তি দেওয়া গেল না। আমি বিশ্বাস করি, যত তাড়াতাড়ির তাদের ফাঁসি দেওয়া হবে, ততই ভালো”। কন্যার মৃত্যুর পর থেকেই বিচারের জন্য লড়াই চালিয়ে যাচ্ছেন তিনি।  

Advertisement