This Article is From May 13, 2019

স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসবাদী ছিল একজন হিন্দু , নাম নাথুরাম গডসেঃ কমল হাসান

স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসবাদী ছিল একজন হিন্দু। আর তার নাম নাথুরাম গডসে। এমনই দাবি করলেন অভিনেতা কমল হাসান।

স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসবাদী ছিল একজন হিন্দু , নাম নাথুরাম গডসেঃ কমল হাসান

তামিলনাড়ুর কারুর জেলায় উপ নির্বাচনের প্রচার চালাচ্ছিলেন কমল হাসান

হাইলাইটস

  • সদ্য রাজনীতিতে নাম লিখিয়েছেন এই প্রবীণ অভিনেতা
  • তাঁর দল এবারের লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে
  • এবার তাঁর মন্তব্যকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল রাজনৈতিক মহলে
আরাভাকুরিচি:

স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসবাদী (First Extremest Of Independent India ) ছিল একজন হিন্দু। আর তার নাম নাথুরাম গডসে। এমনই দাবি করলেন অভিনেতা কমল হাসান (Kamal Hasan) । সদ্য রাজনীতিতে নাম লিখিয়েছেন এই প্রবীণ অভিনেতা। তাঁর দল এবারের লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে। এরই মাঝে রবিবার রাতে তামিলনাড়ুর কারুর জেলার একটি জনসভায় তিনি বলেন, ‘এই জায়গাটা মুসলমান অধ্যুষিত বলে আমি কোনও কথা বলছি না। আমি বলছি কারণ এটাই সত্যি। স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসবাদী একজন হিন্দু আর তার নাম নাথুরাম গডসে (Nathuram Godse) ।' ১৯৪৮ সালের ৩০ জানুয়ারি দিল্লিতে মহত্মা গান্ধীর হত্যা হয়। সেই ঘটনায় ওই বছরের নভেম্বর মাসে ফাঁসির সাজা হয় নাথুরামের। সেই ঘটনার কথাই তুলে ধরলেন অভিনেতা।

মমতার ছবি বিকৃত করার অভিযোগে গ্রেফতার বিজেপি সমর্থক, সুপ্রিম কোর্টে মামলা করল পরিবার                               

এই এলাকায় আগামী ১৯ মে বিধানসভা উপ নির্বাচন হবে। তাতে লড়ছে কমল হাসানের দল এমএনএম। দলীয় প্রার্থীর সমর্থনে আয়োজিত নির্বাচনী জনসভা থেকে তিনি বলেন, একজন সুযোগ্য ভারতীয় সাম্যের পক্ষেই থাকবেন। তিনি চাইবেন আমাদের জাতীয় পতাকায় যে তিনটি রং রয়েছে সেই তিনটি রং  নিজস্ব বৈশিষ্ট্য নিয়েই বজায় থাকুক। আমি একজন সুযোগ্য নাগরিক। আর সেটা গর্বের সঙ্গে দাবি করি।

‘মোটের উপর শান্তিপূর্ণ' ষষ্ঠ দফায় রাজ্যে ৮০%-এর বেশি ভোট পড়েছে, জানাল কমিশন

এর আগে ২০১৭ সালের নভেম্বর মাসে বিতর্কে জড়িয়ে ছিলেন কমল হাসান। তিনি বলেছিলেন হিন্দুদের চরমপন্থী সংগঠনগুলো এখন হিংসাত্মক  হয়ে উঠেছে। আগে এমনটা ছিল না। এখন পরিস্থিতি বদলেছে। এখন তারাও হিংসায় মেতে উঠেছে। এর কয়েক মাস বাদে অভিনেতা  জানান তিনি নিজে হিন্দু বিদ্বেষী নন। অন্য কোনও ধর্ম সম্পর্কেও তাঁর বিদ্বেষ নেই। এ বছরের গোড়ায় কেরালার শবরীমালা মন্দিরে যে গোলমালের পরিস্থিতি তৈরি হয়েছিল তার জন্য হিন্দুত্ববাদী সংগঠনকে দায়ী করেছিলেন তিনি। এই মন্তব্যের বিরধিতা করে  প্রতিক্রিয়া দিয়েছিলেন অনেকে।

গত ফেব্রুয়ারিতে আত্মপ্রকাশ করে তাঁর দল। এবার তামিলনাড়ু ৩৯টি লোকসভা আসনে লড়ছে তাঁর এমএনএম। কমল হাসানের পাশাপাশি আর এক প্রবাদপ্রতিম অভিনেতা রজনীকান্তও নিজের দলের সূচনা করেছেন। তবে তারা লোকসভা নির্বাচনে লড়ছে না। থালাইভা নিজেই  জানিয়েছেন তামিলনাড়ুর বিধানসভা নির্বাচনে তার দল প্রতিদ্বন্দ্বিতা করবে।

.