Read in English
This Article is From May 13, 2019

“সোনার বাংলা”কে “কাঙাল বাংলা” করেছে মমতা-সরকার, তোপ শাহের, পাল্টা মমতার

এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপির বিরুদ্ধে অসংসদীয় ভাষা ব্যবহারের অভিযোগ তুলেছিলেন তৃণমূল সুপ্রিমো।

Advertisement
অল ইন্ডিয়া
কলকাতা:

লোকসভা নির্বাচনের শেষ দফার প্রচারে ঝড় উঠল “কাঙাল বাংলা” নিয়ে।সোমবার বারাসাতে দ্বিতীয়  সভা ছিল অমিত শাহের।সেখানে রাজ্যের শিল্প নিয়ে বলতে গিয়ে অভিযোগ করেন, মমতা সরকারের জমানায় “সোনার বাংলা” পরিণত হয়েছে “কাঙাল বাংলায়”। আর তা নিয়েই উঠল ঝড়।পাল্টা দিয়ে বজবজের সভা থেকে অমিত শাহকে “গণ্ডমূর্খ” বলে তোপ দেগে গুজরাট দাঙ্গার প্রসঙ্গ তুলে খোঁচা দিলেন। ট্যুইটারে তোপ দেগেছেন দলের অন্যতম নেতা ডেরেক ও ব্রায়েন। এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপির বিরুদ্ধে অসংসদীয় ভাষা ব্যবহারের অভিযোগ তুলেছিলেন তৃণমূল সুপ্রিমো।এদিনের সভা থেকে তিনি বলেন, “তিনি একজন মাথা-মোটা।অর্ধশিক্ষিত। তারা সবাই জানে, কীভাবে দাঙ্গা বাঁধাতে হয়...আমি আমার জীবন দিতে প্রস্তুত, কিন্তু আমার সামনে আমি কোনও দাঙ্গা হতে দেব না”।

যাদবপুরে সভা করার থাকলেও শেষ মুহুর্তে অমিত শাহের সভা এবং তাঁর চপার নামার অনুমতি দেয় নি রাজ্য সরকার। তা নিয়ে তোপ দাগেন তিনি। সোমবার ডায়মন্ড হারবারের দলীয় প্রার্থী নীলাঞ্জন রায়ের সমর্থনে প্রচার সভা করেন অমিত শাহ, সেখানেই রাজ্য সরকার ও শাসকদলের বিরুদ্ধে তোপ দাগেন বিজেপি সভাপতি। ডায়মন্ড হারবারের তৃণমূলের প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো তথা গতবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।এদিনের সভা থেকে অমিত শাহের অভিযোগ, নিজের ভাইপকো বাঁচাতে মমতা বন্দ্যোপাধ্যায় এই ধরণের আচরণ করছেন বলে তোপ দাগেন তিনি।

এ রাজ্যের ৪২ আসনের মধ্যে ২৩ আসনে পদ্ম ফোটাতে মরিয়া গেরুয়া শিবির।এদিনের সভা থেকে অমিত শাহ বলেন, “সোনার বাংলাকে কাঙাল বাংলায় পরিণত করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।নিজের ভোট ব্যাঙ্ক বাঁচাতে অনুপ্রবেশকারীদের রক্ষা করেন তিনি।তবে তাঁর পরাজয় রুখতে পারবে না সেই ভোটব্যাঙ্ক”। পাশাপাশি বিজেপি সভাপতি আরও বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় সরকার বিভ্রান্ত হয়ে পড়েছে বোঝা যাচ্ছে।আমায় সভায় যোগ দিতে বাধা দিচ্ছে।এভাবে আপনি আপনার পরাজয় রুখতে পারবেন? আমায় সভায় যোগ দিতে বাধা দিতে পারে তৃণমূল, কিন্তু রাজ্যে বিজেপির জয়যাত্রা রুখতে পারবে না”।

Advertisement

কয়েকঘন্টা পরেই ট্যুইট করে তৃণমূল নেতা ডেরেক ও ব্রায়েন।সেখানে তিনি লেখেন:

আরও একবার প্রধানমন্ত্রী এবং বিজপির বিরুদ্ধে অসংসদীয় ভাষা ব্যবহারের অভিযোগ তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার তিনি বলেন, “ওরা বলছে আমরা তোলাবাজ, ডাকাত, চোর। এটা কি একজন প্রধানমন্ত্রীর ভাষা? তাদের একজন আজ বলেছে মমতা বাংলাকে ভিখারী করে দিয়েছে। তিনি কি কাঙাল শব্দের অর্থ জানেন ? তার কত সাহস? একজনেরও তাদের ভোট দেওয়া উচিত নয়”।

Advertisement

আগামী রবিবার সপ্তম তথা শেষ দফার ভোট রাজ্যে। ২৩ মে ফলাফল।

Advertisement