This Article is From Dec 27, 2018

"ধর্ম নিয়ে 'খেলা' করছেন আপনারা", মমতা ও মোদীকে তীব্র আক্রমণ করলেন কানহাইয়া কুমার

ধর্ম নিয়ে রাজনীতি করার জন্য বুধবার অল ইন্ডিয়া স্টুডেন্টস ফেডারেশনের নেতা কানহাইয়া কুমার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তোপ দাগলেন।

দিদি কেন মুসলিমদের মসিহা হয়ে উঠতে চাইছেন আর মোদী হিন্দুদের? প্রশ্ন কানহাইয়ার (ছবি প্রতীকী)

কলকাতা:

ধর্ম নিয়ে রাজনীতি করার জন্য বুধবার অল ইন্ডিয়া স্টুডেন্টস ফেডারেশনের নেতা কানহাইয়া কুমার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তোপ দাগলেন। তিনি বলেন, মমতা ও মোদী দুজনেই একইভাবে মুসলমান ও হিন্দুদের 'মসিহা' হিসেবে নিজেদের তুলে ধরতে সচেষ্ট হয়েছেন। সিপিআইয়ের ৯৪-তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে একটি সভায় বক্তৃতা দিতে এসে কানহাইয়া কুমার বলেন, "দিল্লি থেকে গোটা দেশের জন্য যে কাজটি করছেন নরেন্দ্র মোদী, ঠিক সেই একই কাজ এই রাজ্যে বসে করে চলেছেন মমতা"। 

তিনি আরও বলেন, "দেশের গণতান্ত্রিক কাঠামোর ওপর যাঁরা আঘাত হানতে চাইবেন, আমরা তাঁদের সঙ্গেই লড়াই করব। তিনি মোদীই হন বা দিদিই হন"। 

কর্মী সংগঠনের ডাকা ধর্মঘটের জেরে বন্ধ ব্যাঙ্ক, ১০টি তথ্য

তাঁর কথায়, বাংলায় হাজার হাজার বছর ধরে সর্বধর্মের একসঙ্গে থাকার পাশাপাশি থাকার নজির রয়েছে, নিজেদের মুনাফার কথা ভেবে তা ধ্বংস করতে চাইছে আরএসএস আর বিজেপি। চারদিকে বিশাল বড় চক্রান্ত চলছে৷ মানুষের সেটা বোঝা উচিত। দিদি কেন মুসলিমদের মসিহা হয়ে উঠতে চাইছেন আর মোদী হিন্দুদের? উত্তর দিন তাঁরা। এই দেশে আসলে হিন্দু বা মুসলমান নয়, এখন সবথেকে বেশি আঘাতপ্রাপ্ত হচ্ছে মানবিকবোধ এবং মনুষ্যত্ব। দেশের যুবসমাজ কাজ চায়। ধর্ম চায় না। এই কথাটা আর কবে বুঝতে পারবেন আমাদের নেতারা।

এই সভায় বক্তৃতা দিতে এসে কেন্দ্রীয় সরকারকে একহাত নেন গুজরাটের বিধায়ক ও দলিত নেতা জিগনেশ মেভানিও।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.