This Article is From Aug 08, 2018

প্রকাশ্য রাস্তায় গাড়ি ভাঙচুর করল তীর্থযাত্রীরাঃ দেখুন ভিডিও

প্রায় দশ থেকে বারো জন কন্ওয়ার তীর্থযাত্রীদের দেখা যায় গাড়ির  জানালার কাঁচে লাঠি দিয়ে মারছেন

Advertisement
অল ইন্ডিয়া (with inputs from ANI)
নিউ দিল্লি :

গেরুয়া পোশাকের কন্‌ওয়ার তীর্থযাত্রীরা ভাঙচুর চালালো প্রকাশ্য রাস্তায়। বুধবার দিল্লির একটি ব্যস্ত রাস্তায় লাঠি দিয়ে গাড়ি ভাঙচুর করার এই দৃশ্যটি ভিডিও করা হয় এবং দ্রুতই তা ছড়িয়ে পড়ে ইন্টারনেটে। প্রায় দশ থেকে বারো জন কন্ওয়ার তীর্থযাত্রীদের দেখা যায় গাড়ির  জানালার কাঁচে লাঠি দিয়ে মারছেন। তারপরই আরও লোক জরো হয়ে গাড়িটি ভাঙতে শুরু করে। গোটা ঘটনার দর্শকের ভূমিকায় পুলিশ। কিন্তু কেন এই ভাঙচুর? অভিযোগ, মোতি নগরের কাছে একটি রাস্তায় ওই তীর্থযাত্রীদের গা ঘেষে দাঁড়ায়।

যদিও হামলা চলাকালীন ওই গাড়ির যাত্রীরা নেমে নিরাপদে সরে যান। শুধু এই কারণেই ভাঙচুর? কী বলছে পুলিশ?

পশ্চিমদিল্লির ডেপুটি পুলিশ কমিশনার জানিয়েছেন, “গাড়ির মধ্যে এক মহিলা ছিলেন, সাথে এক পুরুষও। এই ভাংচুরের সময় তাঁরা পালান, দুজনেই কোনও ভাবেই আহত হননি।” তিনি আরও জানান ওই দুই ব্যক্তিই তীর্থযত্রীদের দলের বিরুদ্ধে কোনও অভিযোগ জানাতে চাননি।

Advertisement

তবে পুলিশ জানায়, তারা এই ঘটনার বিষয়ে প্রত্যক্ষদর্শীদের জবানবন্দি গ্রহণ করেছে এবং স্বতোঃপ্রণোদিত হয়ে নির্দিষ্ট ধারায় একটি মামলাও দায়ের করেছে।

 

Advertisement

ভিডিওটি দেখুন: 

প্রতিবছর শ্রাবণ মাসে (জুলাই 23-22 আগস্ট) গঙ্গার জল নিয়ে বাঁকে করে সেই জল শিবের মাথায় ঢালতে তাদের বাড়ি থেকে হরিদ্বার, গোমুখ, গঙ্গোত্রী ভ্রমণ করেন।

রাস্তাঘাটে বিভিন্ন জায়গায় ভক্তদের জন্য বিভিন্ন ক্যাম্প এবং বিশ্রামাগারও তৈরি হয় এই উপলক্ষে। যার ফলে মাঝে মাঝেই ট্রাফিকের সমস্যা, যানজট দেখা যায়। ট্রাফিক সত্ত্বেও দেখা যায় এই তীর্থযাত্রীরা কাঁধে বাঁক নিয়ে পায়ে হেঁটে রাস্তার মধ্যে দিয়ে চলাফেরা করছেন। এই ভক্তরা সাধারণত দিল্লি, উত্তরপ্রদেশ, হরিয়ানা, রাজস্থান, পাঞ্জাব, বিহার, ঝাড়খন্ড, ছত্তিশগড় ও মধ্যপ্রদেশ থেকে দলে দলে পা মেলান তীর্থযাত্রায়। প্রতি বছরই সরকার ও পুলিশ কর্তৃক কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। দিল্লি-হরিদ্বার জাতীয় সড়কও মুক্তি পায় না যানজটের হাত থেকে।

Advertisement