Read in English
This Article is From Mar 27, 2020

করোনা আক্রান্ত হয়ে মৃত্যু কর্নাটকে, ছিল না বিদেশ ভ্রমণের ইতিহাস, শুরু তদন্ত

ওই ব্যক্তির সাম্প্রতিক বিদেশ ভ্রমণের কোনও ইতিহাস নেই। কিন্তু তিনি গত ৫ মার্চ তিনি সম্পর্ক ক্রান্তি এক্সপ্রেসে করে দিল্লি যান। ফিরে আসেন ১১ মার্চ।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

শুক্রবার সকাল সাড়ে দশটায় মারা গিয়েছেন ওই ব্যক্তি।

Highlights

  • করোনা আক্রান্ত হয়ে শুক্রবার সকাল সাড়ে দশটায় মারা যান ওই ব্যক্তি
  • বিদেশ ভ্রমণের কোনও ইতিহাস নেই তাঁর
  • তাঁর ট্রেন সফরের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে
বেঙ্গালুরু:

কর্নাটকের (Karnataka) এক ৬৫ বছরের ব্যক্তির করোনা (Coronavirus) আক্রান্ত হয়ে মৃত্যু হল শুক্রবার সকালে। মনে করা হচ্ছে, ট্রেন সফর থেকেই তিনি আক্রান্ত হয়েছিলেন এই ছোঁয়াচে অসুখে। কর্নাটকের ৬০ তম করোনা আক্রান্ত ওই ব্যক্তি মারা গিয়েছেন টুমাকুরুতে। তাঁর সংক্রমণের কারণ স্পষ্টভাবে জানা যায়নি। কর্নাটকের স্বাস্থ্য দফতর টুইটারে এক বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, যদি তাঁর সঙ্গে ট্রেনে কেউ সফর করে থাকেন, তবে তিনি সামনে আসুন।

ওই ব্যক্তির সাম্প্রতিক বিদেশ ভ্রমণের কোনও ইতিহাস নেই। কিন্তু তিনি গত ৫ মার্চ তিনি সম্পর্ক ক্রান্তি এক্সপ্রেসে করে দিল্লি যান। ফিরে আসেন ১১ মার্চ। জানা গিয়েছে, ৭ মার্চ তিনি দিল্লির নিজামুদ্দিন স্টেশনে নামেন। পরে তিনি জামিয়া মসজিদের এক অনুষ্ঠানে অংশ নেন।

এরপর তিনি ট্রেনে করেই ১১ মার্চ ফিরে আসেন বেঙ্গালুরুর যশোবন্তপুরে। সেখান থেকে ১৪ মার্চ তিনি সিরাতে তাঁর বাড়ি আসেন।

Advertisement

১৮ মার্চ তাঁর মধ্যে করোনায় আক্রান্ত হওয়ার লক্ষণ দেখা যায়। তখন তাঁকে বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। প্রাথমিক ভাবে ওষুধ দিয়ে ছেড়ে দেওয়া হলেও দ্রুত তিনি আরও অসুস্থ হয়ে পড়েন।

২৩ মার্চ তাঁকে আবার হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে তিনি বেসরকারি হাসপাতালে যান। পরে অবস্থা খারাপ হলে আবার তাঁকে জেলা হাসপাতালে নিয়ে আসা হয়। তখন তাঁর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। তিনি শুক্রবার সকাল সাড়ে দশটায় মারা গিয়েছেন।

Advertisement

স্বাস্থ্য দফতর এখনও পর্যন্ত ২৪ জনকে চিহ্নিত করতে পেরেছে যাঁদের সংস্পর্শে ওই ব্যক্তি এসেছিলেন। তাঁদের মধ্যে ১৩ জনকে হাসপাতালে রাখা হয়েছে। ৮ জনের শরীরে পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৭০০। মৃত ৭।

Advertisement