हिंदी में पढ़ें தமிழில் படிக்க Read in English
This Article is From Aug 06, 2018

শারীরিক অবস্থার আরও অবনতি করুণানিধির, চিকিৎসকদের কপালে দুশ্চিন্তার ভাঁজ

ডিএমকে নেতা তথা ভারতীয় রাজনীতির গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব এম করুণানিধির শারীরিক অবস্থার ক্রমশ আরও অবনতি হচ্ছে।

Advertisement
অল ইন্ডিয়া Translated By

এক সপ্তাহেরও বেশি সময় ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন করুণানিধি।

চেন্নাই:

ডিএমকে নেতা তথা ভারতীয় রাজনীতির গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব এম করুণানিধির শারীরিক অবস্থার ক্রমশ আরও অবনতি হচ্ছে। এক সপ্তাহেরও বেশি সময় ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। আজ হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়, এই অশীতিপর নেতার দেহের গুরুত্বপূর্ণ অঙ্গগুলিকে সক্রিয় রাখাই এখন চিকিৎসকদের কাছে সবথেকে বড় চ্যালেঞ্জ। “প্রতি মুহূর্তেই তাঁর শারীরিক অবস্থার পর্যবেক্ষণ করা হচ্ছে। কঠোর চিকিৎসার মধ্যে রাখা আছে তাঁকে। চিকিৎসায় কেমন সারা দিচ্ছেন তিনি, তার ওপর নির্ভর করছে অনেক কিছু”, হাসপাতালের তরফ থেকে দেওয়া বিবৃতিটিতে এই কথা জানানো হয়।

মুত্রাশয়ে সংক্রমণের জন্য গত 28 জুলাই চুরানব্বই বছর বয়সী এই নেতা হাসপাতালে ভর্তি হন। শারীরিক অবস্থা অবনতি হওয়ার কারণে চিকিৎসকরা তাঁর বয়সের কথা ভেবে এবং লিভার সহ তাঁর শরীরের অন্যান্য গুরুত্বপূর্ণ অঙ্গগুলির প্রায় নিষ্ক্রিয় হয়ে যাওয়ার কথা মাথায় রেখে তাঁকে গভীর পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নেন।

হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে করুণানিধিকে দেখতে আসেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ সহ দেশের আরও বিভিন্ন গুরুত্বপূর্ণ নেতা।

Advertisement

গত মাসে দীর্ঘ জ্বর থেকে সেরে উঠছিলেন যখন, ওই সময়ই ধরা পড়ে মুত্রাশয়ের এই সংক্রমণ। জ্বর বেড়ে যাওয়ার ফলে হাসপাতালে ভর্তি করতে হয় তাঁকে।

তামিলনাড়ুর পাঁচবারের মুখ্যমন্ত্রী করুণানিধি চিরকালই অত্যন্ত সংযমী জীবন কাটিয়েছেন। নিজের দলীয় দফতরে মাঝেমাঝে যাওয়া ছাড়া গত বেশ কয়েক বছর ধরে তিনি জনসমক্ষে আর আসেননি।

Advertisement
Advertisement