This Article is From Aug 05, 2019

৩৭০ ধারা বাতিলের বিষয়ে কেন্দ্রের পদক্ষেপকে ''প্রথাগত হারাকিরি'' বলল তৃণমূল

তৃণমূলের রাজ্যসভার সদস্য তথা জাতীয় মুখপাত্র ডেরেক ও'ব্রায়েন বলেছেন, "সাংবিধানিক অনৈতিকতা এবং প্রথাগত হারাকিরির বিরোধী তৃণমূল কংগ্রেস"।

৩৭০ ধারা বাতিলের বিষয়ে কেন্দ্রের পদক্ষেপকে ''প্রথাগত হারাকিরি'' বলল তৃণমূল

Article 370 Jammu and Kashmir: ৩৭০ ধারা বাতিলের বিষয়ে কেন্দ্রের পদক্ষেপকে ''প্রথাগত হারাকিরি'' বলল তৃণমূল কংগ্রেস

নয়া দিল্লি:

সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিল করার বিষয়ে কেন্দ্রীয় পদক্ষেপের বিরুদ্ধে অন্যান্য বিরোধী দলগুলির সঙ্গে যোগ দিয়ে সোমবার তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) বলেছে যে জম্মু-কাশ্মীরকে (Jammu & Kashmir) বিশেষ মর্যাদা দেওয়া ধারাটি তা সরকার বাতিল করে " প্রথাগত হারাকিরি" করেছে। জম্মু ও কাশ্মীরের(Jammu and Kashmir) বিশেষ মর্যাদা দেওয়া সংবিধানের ৩৭০ ধারা (Article 370) বাতিলের কথা সোমবার সংসদের দাঁড়িয়ে জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সোমবার সকালেই তাঁর বাসভবনে মন্ত্রিসভার একটি বৈঠক করেন। তারপরেই ৩৭০ ধারা বাতিলের ঘোষণা হয়। জম্মু ও কাশ্মীরকে "পুনর্গঠন" করা হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি আরও বলেন, জম্মু ও কাশ্মীর এখন থেকে আর রাজ্য (Kashmir news) নয় এটি কেন্দ্রশাসিত অঞ্চল। পাশাপাশি লাদাখকেও কেন্দ্রশাসিত অঞ্চল হিসাবে ঘোষণা করল কেন্দ্র। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন বিধানসভা ছাড়াই একটি স্বতন্ত্র কেন্দ্রশাসিত অঞ্চল হবে লাদাখ আর জম্মু ও কাশ্মীরকেও কেন্দ্রশাসিত অঞ্চল হিসাবে ঘোষণা করলেও সেখানে বিধানসভা থাকবে।

জম্মু কাশ্মীরকে ভাগ করার বিল পাশ রাজ্যসভায়

তৃণমূলের (Trinamool Congress) রাজ্যসভার সদস্য তথা জাতীয় মুখপাত্র ডেরেক ও'ব্রায়েন বলেছেন, "সাংবিধানিক অনৈতিকতা এবং প্রথাগত হারাকিরির বিরোধী তৃণমূল কংগ্রেস"।

“ডাস্টবিনে ছুঁড়ে ফেলা হয়েছে সংবিধানকে” বললেন ডেরেক ও ব্রায়েন

সোমবার রাজ্যসভায় এই সংক্রান্ত প্রস্তাব উত্থাপনের পর কংগ্রেস, তৃণমূল কংগ্রেস (Trinamool Congress), ডিএমকে, আরজেডি এবং বামদলগুলি জম্মু ও কাশ্মীরকে (Jammu & Kashmir) দ্বিখণ্ডিত করার বিলের বিরোধিতা করেছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.