Read in English
This Article is From Sep 07, 2018

Kerala Ragging Case: প্রথম বর্ষের পড়ুয়াকে তিন ঘণ্টা ধরে মারধরের অভিযোগ

কেরালায় র‍্যাগিংয়ের অভিযোগ। লুদ্দিকি জেলার একটি শিক্ষা প্রতিষ্ঠানের এক  প্রথম বর্ষের ছাত্রকে  মারধর করার অভিযোগ উঠেছে কয়েকজন সিনিয়র পড়ুয়ার বিরুদ্ধে

Advertisement
অল ইন্ডিয়া

কেরালায় র‍্যাগিংয়ের অভিযোগ। লুদ্দিকি জেলার একটি শিক্ষা প্রতিষ্ঠানের এক  প্রথম বর্ষের ছাত্রকে  মারধর করার অভিযোগ উঠেছে কয়েকজন সিনিয়র পড়ুয়ার বিরুদ্ধে। অসুস্থ হয়ে পড়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। ঘটনায় পাঁচ পড়ুয়ার  বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের হয়েছে বলে খবর।

পাশাপাশি তিনজনকে সাসপেন্ড করেছে কলজেও। আহত পড়ুয়া বছর  23-এর অতুল মোহন এনডিটিভিকে জানিয়েছেন তাঁকে প্রায় তিন ঘণ্টা ধরে মারধর করা হয়েছে। ডিসি স্কুল অফ ম্যানেজমেন্টের এই পড়ুয়া বলেন, ‘ওরা আমার এক হাতে মোবাইল এবং অন্য হাতে রড ধরিয়ে দেয়।

এরপর লাঠি দিয়ে মারতে শুরু করে। আর বলতে থাকে আমি যদি মোবাইল বা রড হাত  থেকে ফেলে দি তাহলে, ফল আরও খারাপ হবে। এরই মাঝে আমার হাত থেকে মোবাইল নীচে পড়ে যায় আর অত্যাচারও বেড়ে যায় বহুগুণে।’

Advertisement

শুধু অতুল নয় প্রথম বর্ষের  আরও বেশ কিছু পড়ুয়াও একই কথা বলেছেন। তাঁদেরও এরকম নানা অভিজ্ঞতার মধ্যে দিয়ে যেতে হয়েছে বলে দাবি । এই ঘটনা পরিপ্রেক্ষিতে তিন অভিযুক্ত পড়ুয়াকে সাসপেন্ড করেছে কলেজ। গঠিত হয়েছে তদন্ত কমিটিও।এ মাসের 15 তারিখের মধ্যে রিপোর্ট জমা দেবে ওই কমিটি। পাশাপাশি পুলিশও অভিযোগও দায়ের হয়েছে।

গত 22 জুন কলেজে ভর্তি হন অতুল। তাঁর দাবি র‍্যাগিংয়ের হাত থেকে বাঁচতে মিথ্যারও আশ্রয় নিয়েছিলেন তিনি। কিন্তু বুধবার মিথ্যা ধরা পড়ে যেতেই আরও বাড়ে অত্যাচারের পরিমাণ।

Advertisement

এ ব্যাপারে জানতে এনডিটিভি-র তরফে কলেজর অধ্যক্ষ ড. শঙ্কর রাজীবের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ওই ছাত্র অভিযোগ প্রত্যাহার করে নিয়েছেন। কিন্তু অভিযোগকারীর দাবি তেমন কিছু হয়নি। অভিযোগ প্রত্যাহারের কথা জানা যায়নি পুলিশ সূত্রেও।      

 

Advertisement