This Article is From May 05, 2020

কাশ্মীরে সন্ত্রাসবাদী হামলায় শহিদ সেনা আধিকারিককে চোখের জলে শেষ বিদায়

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট এবং উপ মুখ্যমন্ত্রী সচিন পাইলট এবং বিজেপি সাংসদ রাজ্যবর্ধন সিং রাঠোর কর্নেল শর্মাকে শেষশ্রদ্ধা জানান

কর্নেল আশুতোষ শর্মাকে স্যালুট জানিয়ে শেষ বিদায় জানাচ্ছেন তাঁর স্ত্রী ও কন্যা

জয়পুর:

 জম্মু ও কাশ্মীরের (Jammu And Kashmir) হান্দওয়াড়ায় (Handwara) গত সপ্তাহে সন্ত্রাসবাদীদের সঙ্গে সেনার গুলির লড়াইয়ের সময় শহিদ হন কর্নেল আশুতোষ শর্মা (Colonel  Ashutosh  Sharma)। মঙ্গলবার রাজস্থানের জয়পুরে তাঁর শেষকৃত্য সম্পন্ন হল।তবে শেষকৃত্যের আগে দেশের এই বীর সেনা আধিকারিককে শেষশ্রদ্ধা জানাতে উপস্থিত হন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, উপ মুখ্যমন্ত্রী সচিন পাইলট এবং বিজেপি সাংসদ রাজ্যবর্ধন সিং রাঠোর। উপস্থিত মানুষজনের চোখ সেই সময়ই জলে ভরে যায় যখন দেখা যায় কর্নেলকে স্যালুট জানিয়ে তাঁকে বিদায় দিচ্ছেন তাঁর স্ত্রী পল্লবী শর্মা এবং তাঁর কন্যা তমন্না শর্মা।

আসলে বরাবরই অসম সাহসী ছিলেন কর্নেল শর্মা। একাধিকবার সন্ত্রাস দমন অভিযানের সঙ্গে যুক্ত ছিলেন এবং তাঁর সাহসিকতার জন্য দেশের পক্ষ থেকে তাঁকে বীরত্বের পদকও দেওয়া হয়। ২১ রাষ্ট্রীয় রাইফেলের কমান্ডিং অফিসার কর্নেল শর্মা, মেজর অনুজ সুদ, নায়ক রাজেশ কুমার ও ল্যান্স নায়ক দীনেশ সিং এবং অন্যান্য পুলিশ আধিকারিককে সঙ্গে নিয়ে গত সপ্তাহেও জঙ্গি দমন অভিযানে যান। সেখানেই গোলাগুলি চলাকালীন শহিদ হন কর্নেল এবং  মেজর সহ আরও ৪ সেনা আধিকারিক। 

সোমবারই কর্নেল আশুতোষ শর্মার মরদেহ বিমানে করে কাশ্মীর থেকে জয়পুরে তাঁর নিজের বাড়িতে নিয়ে আসা হয়। সেনা আধিকারিকরাই আরও জানিয়েছেন যে, একই হামলায় শহিদ হওয়া মেজর অনুজ সুদেরও শেষকৃত্য সম্পন্ন হয় তাঁর চণ্ডীগড়ের বাড়িতে। তাঁর দেহতে পুষ্পাঞ্জলি অর্পণ করা হয় চণ্ডীগড় বিমান বাহিনীর তরফ থেকে। ওদিকে ল্যান্স নায়ক দীনেশ সিংয়ের মরদেহও উত্তরাখণ্ডের আমোড়াতে তাঁর বাড়িতে মঙ্গলবারই পৌঁছনোর কথা রয়েছে। ২৫ বছর বয়সী এই সেনা জওয়ানের বাবাও ভারতীয় সেনাতেই ছিলেন। 

সন্ত্রাসবাদীদের সঙ্গে অভিযান চলার সময় শহিদ হওয়া ৫ সেনা আধিকারিককেই শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি (PM Modi) টুইটে লেখেন, “এই সেনা জওয়ানদের বীরত্ব ও অবদানের কথা দেশ চিরদিন মনে রাখবে”। হান্দওয়াড়ায় শহিদ হওয়া আমাদের দেশের সাহসী সৈনিক এবং নিরাপত্তাবাহিনীর জওয়ানদের শ্রদ্ধা জানাই। ওনাদের শৌর্য ও আত্মবলিদানের কথা কখনো ভোলা যাবে না। শহিদদের পরিবার ও বন্ধুদের প্রতি রইল আমার সহমর্মিতা”, লেখেন প্রধানমন্ত্রী। 

.