Read in English
This Article is From Sep 17, 2018

Kolkata Bagri Market Fire: 12 ঘণ্টা পরেও জ্বলছে বাগরি মার্কেট, প্রশ্নের মুখে অগ্নিনির্বাপণ ব্যবস্থা

মধ্য কলকাতার  বাগরি মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড (Kolkata Bagri Market Fire)।

Advertisement
Kolkata

Highlights

  • মেয়র শোভন চট্টোপাধ্যায় জানান রাত 2.45 নাগাদ লাগে আগুন
  • দমকলের 30টি ইঞ্জিন আগুন নেভানোর কাজ করছে
  • আগুন লাগার কারণ এখনও জানা যায়নি
কলকাতা:

মধ্য কলকাতার  বাগরি মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড (Kolkata Bagri Market Fire) । গতকাল রাত পৌনে তিনটে  নাগাদ বাজারের মধ্যে থাকা একটি বাড়িতে  আগুন লাগে। কিন্তু বারো ঘণ্টা পেরিয়ে যাওয়ার পরও নিয়ন্ত্রণে আসেনি পরিস্থিতি। এখনও জ্বলছে  আগুন। আগুন  নেভানোর কাজ করছে দমকলের 30টি ইঞ্জিন। মেয়র তথা দমকলমন্ত্রী শোভন চট্টোপাধ্যায় জানান রাত পৌনে তিনটে  নাগাদ লেগেছে আগুন। তিনি নিজে ঘটনাস্থল পরিদর্শন করেন। পাশাপাশি কলকাতার কমিশনার রাজীব কুমার থেকে শুরু করে দমকলের শীর্ষ কর্তা সকলেই আছেন।  সকালে ইউরোপ সফরে যাওয়ার আগে মুখ্যমন্ত্রী বলে যান ভেতরে কেউ আটকে নেই। কারও মৃত্যু বা  জখম হওয়ার খবরও নেই।            

 

 

তবে ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন নেভাতে সমস্যা হচ্ছে বলে জানান মেয়র। সূত্রের খবর প্রথমে পাঁচতলা বাড়িটির একতলায় আগুন লাগে। সেখানে প্রচুর পরিমাণে দাহ্য বস্তু রাখা থাকায় দ্রুত ছড়াতে শুরু করে আগুন (Kolkata Bagri Market Fire)। এখানে ওষুধের দোকান থেকে শুরু করে সোনা এবং কমসেটিক জুয়েলারির দোকান ছিল। তার মধ্যে অনেক গুলি পুড়ে গিয়েছে। আগুনের তীব্রতা এতটাই বেশি যে পাঁচ ঘণ্টা বাদেও  নিয়ন্ত্রণে আসেনি। জানা গিয়েছে এখনও আগুনের উৎস স্থলে পৌঁছতে পারেনি দমকল। জানলার কাচ ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা হচ্ছে। তাছাড়া ব্যবহার হচ্ছে গ্যাস ক্যাটারও ।                   

Advertisement

অন্যদিকে, স্থানীয়দের অভিযোগ  খবর পাওয়ার পরও ঘটনাস্থলে আসতে দেরি করে দমকল। তাতেই আরও ভয়াবহ রূপ  নিয়েছে আগুন। আগুনের তীব্রতা বেশি হওয়াতে ঘটনাস্থলে আছেন কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবিলা বিভাগের কর্মীরা। গোটা এলাকায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। তবে ঠিক কেন আগুন (Kolkata Bagri Market Fire) লাগল তা এখনও স্পষ্ট নয়।  

Advertisement