This Article is From Sep 05, 2018

Majerhat Bridge Collapse: মৃতের সংখ্যা বেড়ে হল দুই

মাঝেরহাট ব্রিজ (Majerhat Bridge) মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হল দুই। এখনও  নিখোঁজ দুজন।

Majerhat Bridge Collapse: মৃতের সংখ্যা বেড়ে হল দুই

মাঝেরহাট ব্রিজ (Majerhat Bridge) রাজ্য প্রশাসনকে সতর্ক করেছিল দাবি রাইটসের।

কলকাতা:

মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হল দুই। এখনও নিখোঁজ দুজন। এ প্রসঙ্গে বুধবার  সকালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন ভেতরে কেউ আটকে আছে  কিনা জানতে এখনও উদ্ধার কাজ চলছে। ব্রিজ ভেঙে পড়ার ঘটনায় প্রথম থেকেই তৎপর মুখ্যমন্ত্রী। দার্জিলিং সফর কাটছাট করেছেন। কলকাতা ফিরে সোজা  চলে গিয়েছেন ঘটনাস্থলে। তার আগে প্রতি মুহূর্তের খবর নিয়েছেন প্রশাসনিক কর্তাদের থেকে। পাশাপাশি এটাও জানিয়েছেন, মুখ্যসচিব মলয় দের নেতৃত্বে একটি কমিটি ঘটনার তদন্ত করবে।   এদিকে এদিন সারাদিনও চলেছে উদ্ধারের কাজ। ব্রিজের  বিভিন্ন অংশ খতিয়ে দেখা হয়েছে। কোনও দিকে কেউ আটকে আছে কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে। বড় বড় পাথর সরিয়ে দেখা হচ্ছে ভেতরে  কেউ আটকে আছে  কিনা। একই সঙ্গে কোনও কোনও জায়গায় পাথর কেটেও দেখা হচ্ছে।  তাতেই উদ্ধার হয় আরক জনের দেহ। এদিন ঘটনাস্থলে যান বিজেপির রাজ্য সভার সাংসদ  রূপা গঙ্গোপাধ্যায়। ঘটনাস্থল ঘুরে দেখে সাংবাদিকদের কাছে  তিনি অভিযোগ করেন এই ঘটনার জন্য রাজ্য প্রশাসনকে দায়ী করেন।

ব্রিজ ভেঙে পড়ায় আশাপাশের এলাকার পরিবহণ ব্যবস্থা একেবারেই ভেঙে পড়েছে। ডায়মণ্ডহারবার রোড থেকে শুরু করে গোটা এলাকার প্রবল যানজটের সৃষ্টি হয়েছে। বেশ কিছু বাস ঘুড়িয়ে দেওয়া হয়েছে। তবে ঘটনার পর ট্রেন চলাচল বন্ধ থাকলেও এখন চালু হয়েছে।

এদিকে এই ঘটনায়  প্রকাশ্যে এলো চাঞ্চল্যকর অভিযোগ। কেন্দ্রীয় সরকারের সংস্থা রাইটসের দাবি 2016 সালেই মাঝেরহাট ব্রিজ সম্পর্কে রাজ্য প্রশাসনকে সতর্ক কর্মা হয়েছিল। মেরামতির জন্য টেন্ডারও ডাকা হয়েছিল। কিন্তু নানা রকম টালবাহানায় মেরামতির কাজে দেরি হয়ে যায়। বছর দুয়েক আগে পোস্তায় উড়ালপুল ভেঙে পড়ার পর রাইটসকে দিয়ে শহরের সমস্ত ব্রিজ পরীক্ষা করায় রাজ্য সরকার। আর তখনই মাঝেরহাট ব্রিজ সম্পর্কে রিপোর্ট দেয় রাইটস।

.