This Article is From Jan 09, 2019

ভোট বাড়িয়ে কলকাতা পুরসভার উপ নির্বাচনে জিতল তৃণমূল

প্রত্যাশামতোই পুরো সভার উপ নির্বাচনে জিতলেন ককাতার মেয়র  ফিরহাদ হাকিম। শুধু জেতা নয় ২০১৫ সালের ভোটে জয়ী প্রার্থীর থেকে  প্রায়  দ্বিগুণ ভোট  পেলেন  তিনি।

ভোট বাড়িয়ে কলকাতা পুরসভার উপ নির্বাচনে জিতল তৃণমূল

শেষমেশ ১৩,৭৮৭ ভোটে জিতলেন ফিরহাদ হাকিম।

হাইলাইটস

  • গত রবিবার কলকাতা পুরসভার এই আসনে ভোট হয়
  • প্রথম থেকেই অন্যদের পেছনে ফেলে এগিয়ে যেতে থাকেন রাজ্যের এই মন্ত্রী
  • কেন্দ্রে পরাজিত হলে এ রাজ্যেও বিলুপ্ত হবে বিজেপিঃ ফিরহাদ
কলকাতা:

প্রত্যাশামতোই পুরো সভার উপ নির্বাচনে জিতলেন ককাতার মেয়র  ফিরহাদ হাকিম। শুধু জেতা নয় ২০১৫ সালের ভোটে জয়ী প্রার্থীর থেকে  প্রায়  দ্বিগুণ ভোট  পেলেন  তিনি। গত রবিবার কলকাতা পুরসভার এই আসনে ভোট হয়। তাতে  ভোট  পড়েছিল প্রায়  ৬৪ শতাংশ। আজ  সকালে শুরু হয় গণনা। প্রথম  থেকেই অন্যদের পেছনে ফেলে এগিয়ে  যেতে  থাকেন  রাজ্যের এই মন্ত্রী। শেষমেশ ১৩,৭৮৭ ভোটে তাঁর জয় হল। তাঁর প্রাপ্ত ভোট ১৬,৫৬৪। বিজেপির প্রার্থী জীবন সেন পেলেন ২, ৫৭৭ ভোট। সিপিআই প্রার্থী শিশির দত্ত পেয়েছেন ১,৭৩৫টি ভোট আর কংগ্রেস প্রার্থী পেয়েছেন ৫৩৭ টি ভোট। তার মানে ভোটের নিরিখে অনেকটা পিছিয়ে থাকলেও দ্বিতীয় স্থানে রইল বিজেপি।

           

ভালো লাগছে, ট্যুইট প্রধানমন্ত্রীর, কেন?                

নির্বাচনের ফল প্রকাশিত হওয়ার পর ফিরহাদ বলেন, এটা মানুষের জয়। নেত্রী আগেই মেয়রের দায়িত্ব দিয়েছিলেন। এবার ভোটে  জিতে  সেই দায়িত্ব আরও বাড়ল। অন্যদিকে বিজেপির  ফল সম্পর্কে তিনি বলেন, ওদের এখানে কিছু নেই। কেন্দ্রীয় সরকারে আছে বলে কিছু ভোট পায়। কেন্দ্র থেকে চলে  গেলে এখান থেকেও বিলুপ্ত হবে।

দলের সঙ্গে কয়েকটি  বিষয়ে সংঘাত থাকায় আচমকাই মন্ত্রী পদ ছেড়ে দেন শোভন চট্টোপাধ্যায়। দিন দুয়েক বাদে মেয়র পদ থেকেও সরে যান তিনি।তাঁর জায়গায় ফিরহাদকে মেয়রের দায়িত্ব দেন মমতা। এর জন্য পুরো আইনে বদল আনতে হয়। পুরো মন্ত্রী হিসেবে ফিরহাদই বিধানসভায়  সংশোধনী পেশ করেন। পাস হয়ে যায়  সংশোধনী। মেয়র পদের জন্য ভোটে হয়। তাতে তৃণমূল কাউন্সিলরদের ভোটে সহজেই জিতে যান ফিরহাদ।  কিন্তু পদে থাকতে গেলে  তাঁর কাউন্সিলর হওয়া আবশ্যক ছিল। আর এবার সেটাও হয়ে গেল।  

.