Read in English
This Article is From Nov 27, 2019

ছয় বছর পরে বাড়ল কলকাতা মেট্রোর ভাড়া; জেনে নিন নতুন বর্ধিত ভাড়ার তালিকা

Kolkata Metro Fare Hike: বর্তমান ভাড়ার থেকে পরবর্তী সমস্ত পর্যায়ের জন্যই ৫ টাকা করে বাড়ানো হয়েছে ভাড়া। নতুন বর্ধিত ভাড়া কার্যকর হবে ৫ ডিসেম্বর থেকে।

Advertisement
Kolkata Edited by

Kolkata Metro Fare Hike: কলকাতা মেট্রো এই দেশের প্রাচীনতম মেট্রো পরিষেবা।

কলকাতা :

দীর্ঘ ছয় বছর পরে বাড়ল মেট্রোর (Kolkata Metro) ভাড়া! কলকাতা মেট্রোর যাত্রীদের এবার থেকে বেশি দূরত্বের যাত্রায় ভাড়াও গুণতে হবে বেশিই। মঙ্গলবার এমনটাই ঘোষণা করেছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। কলকাতা মেট্রোয় সর্বনিম্ন ভাড়া এখন ৫ টাকা। প্রথম দুই কিলোমিটার যাত্রার জন্য অবশ্য এই ভাড়ার কোনও পরিবর্তন হচ্ছে না। অর্থাৎ ২ কিলোমিটারের জন্য যাত্রীদের ৫ টাকাই ভাড়া দিতে হবে। তবে পরবর্তী তিন কিলোমিটারের জন্য ভাড়া বাড়িয়ে ১০ টাকা করা হচ্ছে, জানিয়েছেন মেট্রোর মুখপাত্র ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় (Metro spokesperson Indrani Banerjee)। 

আরও পড়ুনঃ প্রায় এক বছরের জন্য পিছোতে পারে মেট্রোর সুড়ঙ্গ খোঁড়ার কাজ: মেট্রো কর্তৃপক্ষ

বর্তমান ভাড়ার থেকে পরবর্তী সমস্ত পর্যায়ের জন্যই ৫ টাকা করে বাড়ানো হয়েছে ভাড়া। নতুন বর্ধিত ভাড়া কার্যকর হবে ৫ ডিসেম্বর থেকে, জানিয়েছেন ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায়।

Advertisement

আরও পড়ুনঃ সম্মতি ছাড়া মাটির নীচে মেট্রোর কাজ না করার নির্দেশ হাইকোর্টের

কলকাতা মেট্রো এই দেশের প্রাচীনতম মেট্রো পরিষেবা। ভারতে সবথেকে প্রথম এই শহরেই চালু হয় র‍্যাপিড ট্রানজিট সিস্টেম। উত্তরে নোয়াপাড়া থেকে দক্ষিণে কবি সুভাষ স্টেশন পর্যন্ত মোট ২৭ কিমি দূরত্বকে মেট্রো দিয়ে জুড়েছে এই শহর। বর্তমানে এসি এবং নন-এসি দুই ধরণের মেট্রো রেকই চালানো হচ্ছে।

Advertisement

এই মহানগরীতে সাধারণ বাসের সর্বনিম্ন ভাড়া ৭ টাকা। অন্যদিকে মিনিবাসের সর্বনিম্ন ভাড়া ৮ টাকা। শীতাতপ নিয়ন্ত্রিত বাসের জন্য প্রাথমিক পর্যায়ে দিতে হয় ২০ অথবা ২৫ টাকা।

Advertisement