This Article is From Oct 04, 2018

ডিসেম্বরে কলকাতাকে ‘ ঠান্ডা’ উপহার দিতে চলছে মেট্রো

বড়দিনে বড় উপহার  পেতে চলেছে শহর কলকাতা। কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে  14টি এসি  চিনে রেক আসা শুরুর করবে  ডিসেম্বর মাস  থেকেই।

ডিসেম্বরে কলকাতাকে ‘  ঠান্ডা’ উপহার দিতে চলছে মেট্রো

দেশের মধ্যে কলকাতা মেট্রো  সবচেয়ে পুরনো ।

হাইলাইটস

  • বড়দিনে বড় উপহার পেতে চলেছে শহর কলকাতা
  • 14টি এসি চিনে রেক আসা শুরুর করবে ডিসেম্বর মাস থেকেই
  • সুরক্ষা সংক্রান্ত ছাড়পত্র পাওয়ার অপেক্ষায় রয়েছে চারটি রেক
কলকাতা:

বড়দিনে বড় উপহার  পেতে চলেছে শহর কলকাতা। কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে  14টি এসি  চিনে রেক আসা শুরুর করবে  ডিসেম্বর মাস  থেকেই। তার মধ্যে  সুরক্ষা সংক্রান্ত ছাড়পত্র পাওয়ার অপেক্ষায় রয়েছে চারটি রেক। কলকাতা মেট্রোর জিএম পিসি শর্মা এ কথা জানান। তিনি বলেন, ওই চারটি রেক একেবারে তৈরি। ট্রায়াল রান হয়ে গিয়ছে। শুধু সার্টিফিকেট পাওয়ার অপেক্ষা। এই চারটির পর আরও তিনটে  রেক আসবে। তবে একসঙ্গে নয় ধাপে ধাপে। জিএম মনে করেন 2019-20 অর্থ বর্ষ শেষ হওয়ার আগে চিন থেকে দশটি রেক চলে আসবে।

7 রোহিঙ্গাকে ফেরত পাঠানোর সিদ্ধান্তেই শীলমোহর সুপ্রিম কোর্টের

 দেশের মধ্যে কলকাতা মেট্রো  সবচেয়ে পুরনো। 1984 সালে চালু হয় মেট্রো চলাচল। এত পুরনো হওয়ায় বেশ কিছু মেট্রো রেকও পুরনো হয়েছে। এখন মেট্রোয় রেকের সংখ্যা 26। তার মধ্যে 13টি পুরনো এবং  নন এসি। এদিকে এর আগেই একটি চিনে রেক এসে পৌঁছেছে কলকাতায়। কিন্তু সেটি এখনও চলাচল করতে শুরু করেনি। এই রেক গুলি ধরে মোট চল্লিশটি এসি রেক অর্ডার দিয়েছে বলে জানিয়েছেন মুখ্য  জন সংযোগ আধিকারিক ইন্দ্রানি বন্দ্যোপাধ্যায়।

মেট্রো এখন কলকাতার পরিবহনের অন্যতম প্রধান মাধ্যম। এরই মধ্যে পুজো আসছে। কেনাকাটা এসে পৌঁছেছে প্রায় শেষ পর্যায়ে। ভিড় বাড়ছে মেট্রোয়। পুজোর সময় আরও বেশি করে মেট্রো চালানো হবে বলে খবর। তবে অনেক সময় পরিকাঠামো গত সমস্যায় বিভ্রাট দেখা দেয় মেট্রোয়। ধাপে ধাপে নতুন রেক এনে সেই সমস্যা মোকাবিলার চেষ্টা করা হচ্ছে।                                                



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.