This Article is From Sep 11, 2019

জঙ্গি সংগঠন জেএমবির সঙ্গে যুক্ত সন্দেহে বাংলার যুবক গ্রেফতার চেন্নাই থেকে

জঙ্গি (Terrorist) সংগঠন জেএমবি-র (JMB) সঙ্গে যুক্ত এক সন্দেহভাজনকে গ্রেফতার করল কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (STF)।

জঙ্গি সংগঠন জেএমবির সঙ্গে যুক্ত সন্দেহে বাংলার যুবক গ্রেফতার চেন্নাই থেকে

আগস্টের শেষ সপ্তাহ থেকে রাজাসহ পাঁচজন জেএমবি জঙ্গিকে গ্রেফতার করল কলকাতা পুলিশ। (প্রতীকী চিত্র))

কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (STF) মঙ্গলবার চেন্নাই থেকে জঙ্গি (Terrorist) সংগঠন জামাত-উল-মুজাহিদিন বাংলাদেশ বা জেএমবি-র (JMB) সঙ্গে যুক্ত এক সন্দেহভাজনকে গ্রেফতার করল। ওই বাহিনীর এক বর্ষীয়ান আধিকারিক এই কথা জানিয়েছেন। অভিযুক্তের নাম আসাদুল্লাহ শেখ ওরফে রাজা। পঁয়ত্রিশ বছরের ওই যুবক পূর্ব বর্ধমানের বাসিন্দা। সে চেন্নাইয়ের নিলানগড়াই অঞ্চলে লুকিয়ে ছিল বলে জানা যাচ্ছে। ওই আধিকারিক জানিয়েছেন, ‘‘আমাদের কাছে খবর ছিল রাজা চেন্নাইতে লুকিয়ে রয়েছে। আমাদের আধিকারিকরা ওখানে তল্লাশি চালিয়ে ওকে নিলানগড়াই অঞ্চল থেকে গ্রেফতার করে। ওখানে একটি ভাড়াবাড়িতে থাকছিল রাজা। রাজা জেএমবি-র একজন সক্রিয় সদস্য।''

তিনি আরও জানান, রাজার কাছ থেকে একটি মোবাইল ফোন ও বহু কাগজপত্র উদ্ধার করেছে পুলিশ।

ভারতীয় দণ্ডবিধির বহু ধারায় অভিযুক্ত রাজা। চেন্নাইয়ের আলান্দারের একটি আদালতে তাকে তোলা হবে তাকে রাজ্যে নিয়ে আসার জন্য।

আগস্টের শেষ সপ্তাহ থেকে রাজাসহ পাঁচজন জেএমবি জঙ্গিকে গ্রেফতার করল পুলিশ।

গত সপ্তাহে বিহার থেরে জেএমবি-র এক শীর্ষনেতাকে গ্রেফতার করা হয়। ওই জঙ্গি ন‌েতার বিরুদ্ধে অভিযোগ রয়েছে ২০১৮ সালের বুদ্ধগয়ায় বিস্ফোরণ কাণ্ডে যুক্ত থাকার।

২০১৬ সালে ঢাকার এক ক্যাফেতে বিস্ফোরণে ১৭ জন বিদেশিসহ ২২ জনের মৃত্যু হয়। সেই বিস্ফোরণের দায়ে অভিযুক্ত জেএমবিকে এবছরের মে মাসে ‘নিষিদ্ধ' ঘোষণা করে কেন্দ্র।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.