This Article is From Jun 15, 2018

বুখারি হত্যার নিন্দায় প্রতিবাদ জানালো কলকাতা প্রেস ক্লাব

স্নেহাশিস সুর এবং কিংশুক প্রামানিকের যৌথ উদ্যোগে এই গোটা প্রতিবাদের কর্মসূচী গ্রহণ করা হয়। 

বুখারি হত্যার নিন্দায় প্রতিবাদ জানালো কলকাতা প্রেস ক্লাব

সাংবাদিকরা একত্র হয়ে জানালেন প্রতিবাদ

কলকাতা: বাইকে করে এসেছিল তিনজন। প্রত্যেকের মুখই ঢাকা ছিল মুখোশে। বৃহস্পতিবার সন্ধ্যায় শ্রীনগরে নিজের অফিসের ঠিক বাইরেই বর্ষীয়ান সাংবাদিক তথা ‘রাইজিং কাশ্মীর’-এর সম্পাদক সুজাত বুখারি ওই মুখোশধারীদের গুলিতেই প্রাণ হারান। আর সেই ঘটনার নিন্দায় আজ প্রতিবাদ করলো  কলকাতা প্রেস ক্লাব। শহরের বড় বড় সাংবাদিকরা আজ প্রেস ক্লাবের সামনে দাঁড়িয়ে এই ঘটনার চরম নিন্দা করে প্রতিবাদ জানিয়েছে।

সেখানে স্নেহাশিস সুর এবং কিংশুক প্রামানিকের যৌথ উদ্যোগে এই গোটা প্রতিবাদের কর্মসূচী গ্রহণ করা হয়।  প্রতিবাদ করতে আসা সকল মানুষ তথা সাংবাদিকরা অবিলম্বে অপরাধীদের গ্রেফতারের আর্জি জানিয়েছেন এবং তাদের কঠোর শাস্তির দাবি করেছেন।

‘রাইজিং কাশ্মীর’ পত্রিকার সম্পাদক সুজাত বুখারি প্রেস কলোনির অফিস থেকে বেরোনোর সময়ই অজ্ঞাতপরিচয় দুষ্কৃতিরা গুলি চালায় তাঁর ওপর। খুব সামনে থেকে একাধিক গুলি চালিয়ে একেবারে ঝাঁঝরা করে দেওয়া হয় তাঁর দেহ। তাঁর দুজন দেহরক্ষীও গুলিবিদ্ধ হয়েছেন। দীর্ঘ সময় বাদে কাশ্মীরে কোনও সাংবাদিকের ওপর আক্রমণের ঘটনা ঘটল।

2000 সালে তাঁর ওপর আক্রমণের ঘটনা ঘটার পর থেকেই পুলিশি নিরাপত্তা দেওয়া হত । তবুও শেষমেশ তার প্রাণ রক্ষা হল না।  এই ঘটনায় গোটা দেশ থেকে প্রতিবাদের ঝড় উঠেছে।


(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.