This Article is From Jul 13, 2018

কলকাতায় রথযাত্রার সূচনা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়

1971 সাল থেকে ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কৃষ্ণ কনসাসনেস বা ইসকনের এই রথযাত্রাটি আয়োজিত হচ্ছে কলকাতায়।

Advertisement
অল ইন্ডিয়া

রথযাত্রার সূচনা করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  

কলকাতা:

এ বছরও  ইসকনের রথযাত্রার সূচনা করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  ইসকনের পক্ষ থেকে এই কথা জানানো হয়েছে।  1971 সাল থেকে ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কৃষ্ণ কনসাসনেস বা ইসকনের এই রথযাত্রাটি আয়োজিত হচ্ছে কলকাতায়। লক্ষ লক্ষ মানুষ প্রতি বছর কলকাতার রাজপথে জগন্নাথ, বলরাম ও সুভদ্রার রথের চাকা টানেন। হাঙ্গারফোর্ড স্ট্রিটের উলটোদিকের অ্যালবার্ট রোডে অবস্থিত ইসকনের মন্দির থেকে এই যাত্রা শুরু হয়ে গোটা শহরে প্রদক্ষিণ করবে বলে জানান ইসকনের এক কর্মকর্তা। 

রথটি এজেসি বোস রোড, শরৎ বোস রোড, হাজরা রোড, এসপি মুখার্জি রোড, এটিএম রোড, এক্সাইড ক্রসিং, জওহরলাল নেহরু রোড, আউট্রাম রোড সহ কলকাতার বহু রাস্তায় প্রদক্ষিণ করে ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে এসে পড়বে। যেখানে আগামী বাইশে জুলাই পর্যন্ত প্রত্যেকদিন জগন্নাথ দর্শন করতে পারবেন ভক্তরা বলে জানান ওই কর্মকর্তা।  রয়েছে প্রসাদ বিতরণের ব্যবস্থা।   
 

এই সময়ের মধ্যে একাধিক সাংস্কৃতিক অনুষ্ঠান এই রথযাত্রাকে কেন্দ্র করে সংগঠিত হবে। 'উল্টো রথযাত্রা' শুরু হবে আগামি বাইশে জুলাই দুপুর থেকে। তারপর আবার রথটি ফিরে যাবে অ্যালবার্ট রোডের মন্দিরে। ইসকনের পক্ষ থেকে জানানো হয়েছে, ফেরার সময় রথটি যে পথগুলি দিয়ে যাবে, সেগুলি হল- আউট্রাম রোড, জওহরলাল নেহরু রোড, এস এন ব্যানার্জি রোড, সিআইটি রোড, পার্ক সার্কাস সেভেন পয়েন্ট ক্রসিং প্রভৃতি।

Advertisement

 



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Advertisement