This Article is From Oct 30, 2019

Kolkata Weather Update : কেমন থাকবে বুধবারের কলকাতার আকাশ? জেনে নিন

বাঙালির লম্বা উৎসবের মরসুম প্রায় শেষের পথে। দুর্গা পুজোতে ছিটেফোঁটা বৃষ্টি বা জেলায় কোথাও ভারী বৃষ্টি হলেও কালীপুজো আর ভাইফোঁটা কেটেছে বৃষ্টিহীন

Advertisement
অল ইন্ডিয়া Reported by , Written by

Kolkata Weather Update : কেমন থাকবে বুধবারের কলকাতার আকাশ? জেনে নিন

কলকাতা:

বাঙালির লম্বা উৎসবের মরসুম প্রায় শেষের পথে। দুর্গা পুজোতে ছিটেফোঁটা বৃষ্টি বা জেলায় কোথাও ভারী বৃষ্টি হলেও কালীপুজো আর ভাইফোঁটা কেটেছে বৃষ্টিহীন(Kolkata Weather Update)। কার্তিকের মাঝামাঝি সময়ে হেমন্তের মনোরম আবহাওয়া এখন কলকাতা জুড়ে। আবহাওয়া দফতর আগেই জানিয়েছিল গত সপ্তাহে এক নাগাড়ে বৃষ্টি চললেও কালীপুজোর আগের দিন থেকে তা কমে যাবে ,হয়েছেও তাই। শনিবার বিকেল থেকেই আবহাওয়ার উন্নতি হয়, বৃষ্টি কমে আসে।  আকাশ মেঘাচ্ছন্ন থাকলেও কালীপুজোর দিন বৃষ্টি হয়নি আবার ভাইফোঁটার দিন মেঘমুক্ত ছিল আকাশ।  ঝলমলে রোদ দেখা গিয়েছিল কলকাতা জুড়ে।

হাওয়া অফিস জানিয়েছে আজ বুধবার আকাশ (Kolkata Weather Update)মোটের ওপর মেঘমুক্ত থাকবে। বৃষ্টির সম্ভাবনা আজ নেই। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা 31 ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা 22 এর আশে পাশেই থাকবে। গতকাল শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল 31 ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল 21 দশমিক 9 ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। আজ আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বোচ্চ 97% এবং সর্বনিম্ন আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে 57%। গত 24 ঘণ্টায় রাজ্যে কোন বৃষ্টি হয়নি। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর।

আজ সকাল থেকেই ঝলমলে রোদ উঠেছে ।হালকা হালকা হালকা শীতের আমেজ অনুভব করা যাচ্ছে সন্ধ্যে নামলেই ঠাণ্ডা ভাব খানিক বাড়ছে। রাত বাড়লে তা আরও খানিকটা বেড়ে যাচ্ছে। আবহাওয়া দফতর জানিয়েছে শুধুমাত্র কলকাতা(Kolkata Weather Update) নয় বৃষ্টি হবে না জেলাতেও । যদিও তিনদিন নাগাড়ে বৃষ্টির পর গত সপ্তাহ থেকেই রাজ্যে বৃষ্টি হয়নি । দার্জিলিং এ সামান্য বৃষ্টিপাত হলেও মোটের ওপর আবহাওয়া ছিল বেশ মনোরম। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আকাশ এখন মেঘলা মুক্ত থাকবে অর্থাৎ হেমন্তের যে মনোরম আবহাওয়া তা অনুভব করতে পারবেন রাজ্যবাসী।

Advertisement
Advertisement