This Article is From Oct 25, 2019

Kolkata Weather Update : বর্ষণমুখর রাজ্য,নিম্নচাপের জের চলছে টানা বৃষ্টি, কেমন কাটবে কালীপুজো?

কাল বিকেল থেকে বৃষ্টি শুরু হয়েছে কলকাতা(Kolkata Weather Update ) সহ রাজ্যে। সন্ধ্যে থেকে বৃষ্টির পরিমাণ বেড়েছে

Kolkata Weather Update : বর্ষণমুখর রাজ্য,নিম্নচাপের জের চলছে টানা বৃষ্টি, কেমন কাটবে কালীপুজো?

Kolkata Weather Update : বর্ষণমুখর রাজ্য,নিম্নচাপের জের কাল পর্যন্ত চলবে টানা বৃষ্টি, কালীপুজোয় উন্নতি

কলকাতা:

কাল বিকেল থেকে বৃষ্টি শুরু হয়েছে কলকাতা (Kolkata Weather Update ) সহ  রাজ্যে। সন্ধ্যে থেকে বৃষ্টির পরিমাণ বেড়েছে। টানা বৃষ্টি চলছে গোটা রাজ্যে।  বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘনীভূত আর তাই রাজ্যে এই টানা বর্ষণ, জানাল আবহাওয়া দফতর। সকাল থেকেই আকাশ মেঘাচ্ছন্ন। বিকেল থেকে বৃষ্টি শুরু হয়ে টানা চলছে।আজ সারাদিন বৃষ্টির চলবে। কালও বৃষ্টি চলবে, নিম্নচাপ ঘনীভূত হয়েছে বঙ্গোপসাগরের ওপর, তার ফলেই আকাশ মেঘাচ্ছন্ন এবং কলকাতা সহ গোটা রাজ্যে  অঝোর বৃষ্টি। বেশ কিছু জেলার ভারী বৃষ্টিও হচ্ছে।

আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা 25ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা 21 ডিগ্রি সেলসিয়াস। 2.30  পর্যন্ত বৃষ্টি হয়েছে 40.1 মিলিমিটার।গত সপ্তাহেও ভিজেছিল কলকাতা (Kolkata Weather Update ) , বৃষ্টি হয়েছিল । কোথাও ছিটেফোঁটা কোথাও আবার সামান্য একটু বেশি। যদিও আবহাওয়া দফতর জানিয়েছে  গতকাল সন্ধ্যা থেকে যে বৃষ্টি শুরু হয়েছে তা চলবে আগামীকাল বিকেল পর্যন্ত,তারপর আবহাওয়ার সামান্য উন্নতি হওয়ার সম্ভাবনা। আর কালীপুজোর দিন আরও একটু উন্নতি হওয়ার সম্ভাবনা আবহাওয়ার। মেঘ কেটে গিয়ে অবস্থার উন্নতি হবে,জানাচ্ছে হাওয়া অফিস। যদিও আজ শুধু কলকাতা না গোটা রাজ্য জুড়ে বৃষ্টি চলবে।

ঠিক কালীপুজো (kali pujo) ও দীপাবলির আগে এই বৃষ্টিতে মাথায় হাত পুজো উদ্যোক্তা এবং ব্যবসায়ীদের। ঠিক পুজোর মুখে এই টানা বর্ষনের ফলে মার খাবে বাজি বাজার বলছেন ব্যবসায়ীরা। প্রত্যেক বছর এই সময়ে প্রায় হু হু করে বিক্রি হয় নানান ধরনের বাজি কিন্তু এবছর প্রায় মাছি মারার মতো অবস্থা ,কারণ ক্রেতা নেই। যে ভাবে টানা বৃষ্টি চলছে তাতে ঘর থেকে বের হতেই চাইছেন না কেউ । অন্যদিকে কালীপুজো এবং দীপাবলি উপলক্ষে বাজারে চলে এসেছে নানান ধরনের বাতি, মাটির প্রদীপ যেমন রয়েছে ঠিক তেমনই রয়েছে রংবেরঙের নানা রকমের লাইট কিন্তু ক্রেতা কই ! যারা আগেভাগে কিনে রেখেছেন তাদের কথা অন্য কিন্তু যারা কিনবেন বলে ঠিক করেছিলেন তারা বেরোবেন কি করে! কারণ যেভাবে গতকাল সন্ধ্যা থেকে বৃষ্টি হচ্ছে তাতে বাইরে বের হওয়াই তো মুশকিল।অন্যদিকে কালীপুজোর মন্ডপ তৈরীর যে কাজ তাও অনেক জায়গায় শেষ হয়নি শেষমুহূর্তের কাজ চলছে, অকাল বৃষ্টিতে তাই মাথায় হাত পুজো উদ্যোক্তাদের! কি করে শেষ হবে মন্ডপের কাজ ভেবে পাচ্ছেন না তারা।


 

.