This Article is From Oct 28, 2019

Kolkata Weather Update: কেমন থাকবে কলকাতার আকাশ? জানুন আবহাওয়ার আপডেট

কয়েকদিনের টানা বৃষ্টির পর গতকাল কালীপুজোর দিন বৃষ্টি (Kolkata Weather Update) হয়নি। আকাশে যদিও মেঘ ছিল কিন্তু তবুও বৃষ্টি হয়নি।

Kolkata Weather Update: কেমন থাকবে কলকাতার আকাশ? জানুন আবহাওয়ার আপডেট

Kolkata Weather Update: আবহাওয়া দফতর জানাচ্ছে আজকে এখনও পর্যন্ত বৃষ্টির কোন সম্ভাবনা নেই

কলকাতা:

কয়েকদিনের টানা বৃষ্টির পর গতকাল কালীপুজোর দিন বৃষ্টি (Kolkata Weather Update) হয়নি। আকাশে যদিও মেঘ ছিল কিন্তু তবুও বৃষ্টি হয়নি। সোমবার সকাল থেকেই রোদ উঠেছে ,আকাশ মোটের উপর পরিষ্কার। আবহাওয়া দফতর জানাচ্ছে আজকে এখনও পর্যন্ত বৃষ্টির কোন সম্ভাবনা নেই। বঙ্গোপসাগরে নিম্নচাপ, তার ফলে কয়েকদিন নাগাড়ে বৃষ্টি হয়েছে কলকাতায়। হাওয়া অফিস তখনই জানিয়েছিল যে বৃষ্টির পরিমাণ কালীপুজোর আগের দিন থেকেই খানিকটা কমবে। আবহাওয়ার উন্নতি হবে। শনিবার বিকেল থেকে আবহাওয়ার উন্নতি হয়, গতকাল সকালে রোদ উঠেছিল যদিও কখনও কখনও মেঘ জমেছিল আকাশে। মেঘের রোদের খেলা সমানে চলেছে যদিও উৎসবের দিনে বৃষ্টি, আনন্দকে একেবারেই পণ্ড করেনি, কারণ কলকাতায় বৃষ্টি হয়নি। আজ সকাল থেকেই রোদের দেখা মিলেছে। ঝলমলে আকাশ। আবহাওয়া দফতর জানিয়েছে যে আজ সারাদিনই আকাশ পরিষ্কার থাকবে এখনও পর্যন্ত পূর্বাভাস অনুযায়ী।

বচ্চনদের দীপাবলি উদযাপনে চাঁদের হাট, আম্বানি-শাহরুখ-বিরুষ্কা সহ সামিল অন্যরাও

আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা 31 ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে 21 ডিগ্রি সেলসিয়াস। বাতাস আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ 96% এবং আপেক্ষিক আর্দ্রতার সর্বনিম্ন পরিমাণ থাকবে 56% শতাংশ। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী কলকাতার (Kolkata Weather Update) ক্ষেত্রে আজকে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে জেলার ক্ষেত্রে কোথাও কোথাও বৃষ্টির সম্ভাবনা থাকছে, গতকাল রাতে বৃষ্টিপাত হয়েছে দার্জিলিংয়ে। গত ২৪ ঘন্টায় দার্জিলিংয়ের বৃষ্টিপাতের পরিমাণ ০.৪%। গতকাল কালীপুজো বৃষ্টিহীন কেটেছে। শেষ মুহূর্তের কেনাকাটা মানুষজন করেছেন শনিবার বিকেল থেকেই।

আজকের গুরুত্বপূর্ণ খবরগুলি দেখতে ক্লিক করুন:

আগামীকালই ভাইফোঁটার আরেক উৎসব। ভাইদের বোনের বাড়িতে যাওয়ার পালা কিন্তু বৃষ্টি বাধা দেবে না তো! আবহাওয়া দফতর জানাচ্ছে এখনও পর্যন্ত বৃষ্টির সেরকম কোন পূর্বাভাস নেই। আকাশ পরিষ্কার থাকবে কালীপুজোর আগের বৃষ্টিতে বাজার অনেকটাই মার খেয়েছে। বাজি বিক্রেতা, বাতি বিক্রেতারা বলছেন অন্যবার যতটা বিক্রি হয় এবছর বৃষ্টির জন্য সেই বিক্রি অনেকটাই মার খেয়েছে। হরেক রকমের মিষ্টি, শীতের নতুন সবজি আর নানান ধরনের মাছে বাজার ছেয়ে গেছে। যেভাবে ঝলমলে রোদ উঠেছে তাতে আবহাওয়া যদি এরকমই থাকে তাহলে বিক্রি বেশ ভালো হবে আশা করছেন ব্যবসায়ীরা ।জোয়ার ভাটার খবরে নজর রাখা যাক : আজ সকালে জোয়ার ছিল 10.06 মিনিটে আবার রাত্রে জোয়ার আসবে 10:18  মিনিটে।আজ ভাটা ছিল দুপুর 1:03  মিনিটে আবার ভাটা হবে রাত 1. 36 মিনিটে।

.