This Article is From Oct 24, 2019

Kolkata Weather Update : কালীপুজোয় আকাশ পরিষ্কার, তবে নিম্নচাপের জেরে আগামী দুদিন বৃষ্টি চলবে রাজ্যজুড়ে

Kolkata Weather Report: আজ সকাল থেকেই আকাশ মেঘাচ্ছন্ন। রাত থেকেই বৃষ্টিও শুরু হয়েছে। কখনও  বিক্ষিপ্ত   কখনও জোড়ে বৃষ্টি পড়ছে

Kolkata Weather Update : কালীপুজোয় আকাশ পরিষ্কার, তবে নিম্নচাপের জেরে আগামী দুদিন বৃষ্টি চলবে রাজ্যজুড়ে

Kolkata Weather Update : কালীপুজোয় আকাশ পরিষ্কার, তবে নিম্নচাপের জেরে আগামী দুদিন বৃষ্টি চলবে রাজ্যজুড়ে

কলকাতা:

বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপ। আর তাই আগামী দুদিন কলকাতায় (Kolkata Weather Update) বজ্রবিদ্যুৎ সহ ভারী  বৃষ্টি হবে মাঝেমাঝেই। এমনটাই জানাল আবহাওয়া দফতর। আজ সকাল থেকেই আকাশ মেঘাচ্ছন্ন। রাত থেকেই বৃষ্টিও শুরু হয়েছে। কখনও বিক্ষিপ্ত, কখনও জোরে বৃষ্টি পড়ছে। নিম্নচাপ ঘনীভূত হয়েছে বঙ্গোপসাগরের ওপর, তার ফলেই আকাশ মেঘাচ্ছন্ন এবং বৃষ্টি চলবে। ভারী বৃষ্টিও হতে পারে মাঝে মাঝেই, জানিয়েছে হাওয়া অফিস। আগামী দুদিন ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে কলকাতায়। শুধু কলকাতা নয় রাজ্যের সমস্ত জেলাতেও বৃষ্টি সর্তকতা জারি করেছে আবহাওয়া দফতর।

আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা 26 ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা 23 ডিগ্রি সেলসিয়াস। গত সপ্তাহেও ভিজেছিল কলকাতা (Kolkata Weather Update)। বৃষ্টি হয়েছিল কোথাও ছিটেফোঁটা কোথাও আবার সামান্য একটু বেশি। যদিও আবহাওয়া দফতর জানিয়েছে কালীপুজোর দিন মেঘ কেটে গিয়ে অবস্থার উন্নতি হবে। বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘনীভূত হয়েছে তার ফলেই এই বৃষ্টি এবং এই বৃষ্টি ক্রমেই বাড়াবে আগামী দুদিন । শুধু কলকাতা নয়, গোটা রাজ্য জুড়ে আগামী দুদিন মাঝে মাঝে বৃষ্টি চলবে। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৮ যা স্বাভাবিক। এখনও পর্যন্ত বৃষ্টি হয়েছে ৬.৩ মিলিমিটার।সামনেই কালীপুজো, আলোর উৎসব দীপাবলি এবং তারপর রয়েছে ভাইফোঁটা। ইতিমধ্যেই নানান রকমের বাতি, মাটির প্রদীপ, রংবেরঙের লাইটের পসরা সাজিয়ে বসে পড়েছেন দোকানিরা। বৃষ্টি শুরু হতেই মাথার হাত তাদের। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী যদি আগামী দুদিন বৃষ্টি  চলে সেক্ষেত্রে কী হবে ভেবেই পাচ্ছেন না ব্যবসায়ীরা।  তবে খানিক আশ্বাসও দিয়েছে আবহাওয়া দফতর এখনও পর্যন্ত যা পূর্বাভাস তাতে 26 তারিখ পর্যন্ত এই বৃষ্টি চলবে তারপর কালীপুজোর আগেই বৃষ্টির পরিমাণ কমে যাবে ও  আকাশ পরিষ্কার হয়ে যাবে পুজোর দিন।

এর পাশাপাশি একবার জোয়ার-ভাটার খবরেও নজর রাখবো এবার।  আজ জোয়ার ছিল ৫.৩৮ মিনিটে আবার রাত্রে জোয়ার আসবে বিকেল ৬:৩৩ মিনিটে। অন্যদিকে ভাটা ছিল স ল ১০:০৮ মিনিটে আবার পরের ভাটা হবে  আগামীকাল রাত ১০ :৪৭ মিনিটে।

.