This Article is From Feb 24, 2020

' ক্লিন সিটি গ্রিন সিটির, ' বার্তা নিয়ে শহরে অনুষ্ঠিত হল, 'এসবিআই গ্রিন ম্যারাথন'

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার(SBI) তরফ থেকে এই গ্রিন ম্যারাথনের(Green Marathon) আয়োজন করা হয়েছিল।

' ক্লিন সিটি গ্রিন সিটির, ' বার্তা নিয়ে শহরে অনুষ্ঠিত হল, 'এসবিআই গ্রিন ম্যারাথন'

এসবিআই গ্রিন ম্যারাথন

হাইলাইটস

  • অনুষ্ঠিত হল, 'এসবিআই গ্রিন ম্যারাথন'
  • প্রায় ১০০০০ প্রতিযোগী দৌড়লেন এই ম্যারাথনে
  • নিউটাউনের ইকো পার্ক থেকে শুরু হয় ম্যারাথন
কলকাতা:

বাড়ছে পৃথিবীর তাপমাত্রা। গলছে দুই মেরুর বরফ। গরম হচ্ছে পৃথিবী। বাড়ছে দূষণ। আগামী প্রজন্মের জন্য কী অপেক্ষা করছে তাহলে?পরিবেশ সচেতনতার বার্তা দিতেই কলকাতায় আয়োজিত হল, 'এসবিআই গ্রিন ম্যারাথনের(SBI Green Marathon) , ' তৃতীয় সংস্করণ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অর্জুন পুরস্কার প্রাপ্ত অ্যাথলিট স্বপ্না বর্মন(Swapna Burman)। ছিলেন এসবিআই এর কলকাতা সার্কেলের সি জিএম রঞ্জন কুমার মিশ্র এবং এস বি আই এর চেয়ারম্যান রজনীশ কুমার। প্রায় ১০০০০ প্রতিযোগী দৌড়লেন এই ম্যারাথনে। ম্যারাথন শেষে গাছের বীজ বপন করাও হল। 'ক্লিন সিটি গ্রিন সিটি,'  এই ভাবনার প্রচারে অর্গানিক টি শার্ট দেওয়া হল ম্যারাথনের প্রতিযোগীদের।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে এই গ্রিন ম্যারাথনের(Green Marathon) আয়োজন করা হয়েছিল। এটি ছিল তৃতীয় সংস্করণ। এসবিআই এর চেয়ারম্যান রজনীশ কুমার এবং কলকাতা সার্কেলের সিজিএম রঞ্জন কুমার পতাকা দেখিয়ে প্রতিযোগিতার শুরু করেন। ১০০০০ প্রতিযোগী এবারে অংশগ্রহণ করেছিলেন । নিউটাউনের ইকো পার্ক থেকে শুরু হয় ম্যারাথন। সবুজ ভবিষ্যতের বার্তা নিয়ে ৫ কিমি,১০ কিমি এবং ২১ কিমি পর্যন্ত এই ম্যারাথনের আয়োজন করা হয়।

প্রতিযোগীদের মধ্যে ব্যাঙ্কের বরিষ্ঠ কর্মীরা অংশগ্রহণ করেন। 'ক্লিন সিটি গ্রিন সিটি,' এই বার্তাকে আরও প্রচারের আলোয় নিয়ে আসতে অর্গানিক টি-শার্ট বিলি করা হয় প্রতিযোগীদের মধ্যে।এসবিআই এর গ্রিন ম্যারাথনের তৃতীয় সংস্করণ ১৫ টি শহরে আয়োজিত হবে। এরপরে চন্ডীগড় মুম্বাই, নতুন দিল্লিতে অনুষ্ঠিত হবে। এই ম্যারাথন গুয়াহাটি, তিরুবনন্তপুরম, বেঙ্গালুরু, হায়দ্রাবাদ, ভুবনেশ্বর, চেন্নাই ,আমেদাবাদ, পটনা ,ভোপাল এবং জয়পুরে ইতিমধ্যেই অনুষ্ঠিত হয়েছে ।
 

.