Read in English
This Article is From Feb 04, 2020

‘‘IndiGo নয়’’: কুনাল কামরা বিতর্কের পর পরিচালক অনুরাগ কাশ্যপ এড়ালেন উড়ান

সোমবার সকালে টুইট করে অনুরাগ জানান, ‘‘ইন্ডিগো নয়, ভিস্তারায়। কুণাল কামরার সমর্থনে।’’ 

Advertisement
অল ইন্ডিয়া Edited by

সোমবার সকালে টুইট করে অনুরাগ একথা জানান।

Highlights

  • কুনাল কামরাকে সমর্থন জানাত পরিচালক অনুরাগ কাশ্যপ ইন্ডিগোর বিমানে উঠলেন না
  • এক সাংবাদিকের সঙ্গে দুর্ব্যবহার করার অভিযোগে কুণালের উপরে নিষেধাজ্ঞা জারি
  • সেই সিদ্ধান্তের বিরোধিতা জানাতেই এই সিদ্ধান‌্ত অনুরাগের
নয়াদিল্লি:

পরিচালক অনুরাগ কাশ্যপকে (Anurag Kashyap) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তাঁর সরকারের কড়া সমালোচক হিসেবে সকলেই জানে। সোমবার তিনি দাবি করলেন, কলকাতায় এক অনুষ্ঠানের উদ্যোক্তাদের তিনি তাঁর ইন্ডিগোর (IndiGo) রিজার্ভেশন বাতিল করে দিতে বলেন। মুম্বইয়ের কমেডিয়ান কুণাল কামরার (Kunal Kamra) প্রতি সমর্থন জানাতেই এই সিদ্ধান্ত নেন। প্রসঙ্গত, এক টিভি সাংবাদিকের সঙ্গে দুর্বব্যবহার করার কারণে কুণালকে ছ'মাসের জন্য তাঁদের বিমানে ওঠায় নিষেধাজ্ঞা জারি করেছে ইন্ডিগো। সোমবার সকালে টুইট করে অনুরাগ জানান, ‘‘ইন্ডিগো নয়, ভিস্তারায়। কুণাল কামরার সমর্থনে।'' কুণাল একই বিমানে ছিলেন এক বিখ্যাত টিভি সাংবাদিকের সঙ্গে। অভিযোগ, তিনি ওই সাংবাদিককে বিব্রত করেন। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন ওই কমেডিয়ান। তা নিয়ে প্রভূত আলোড়ন পড়ে যায়।

"ক্যাপ্টেন রোহিত মাতেতিকে স্যালুট", ইন্ডিগোর পাইলটকে অভিবাদন জানালেন কুণাল কামরা

পরে ইন্ডিগো তাঁর উপরে ছ'মাসের জন্য সাময়িক নিষেধাজ্ঞা জারি করে। এরপর একই পথে হাঁটে এয়ার ইন্ডিয়া, স্পাইস জেট ও গো এয়ার।

কুণাল কামরার পাশে IndiGo -র সেই বিমানের পাইলট, "নিষেধাজ্ঞা" নিয়ে তুললেন প্রশ্ন

Advertisement

এই নিষেধাজ্ঞা নিয়ে প্রবল বিতর্ক হয়। অনেকেই অভিযোগ করেন, বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুরের ক্ষেত্রে কোনও শাস্তি হয়নি। তাহলে কুণালকে কেন শাস্তি দেওয়া হল।

সোমবার কলকাতায় পৌঁছন অনুরাগ কাশ্যপ। তিনি এক সাক্ষাৎকারে বুঝিয়ে দেন, কেন তিনি ইন্ডিগোর উড়ান এড়িয়ে গেলেন।

Advertisement

The Telegraph-কে তিনি বলেন, তাঁকে উদ্যোক্তারা ইন্ডিগোর টিকিট বুক করে দেন। কিন্তু কুণালের উপরে নিষেধাজ্ঞা জারি হওয়ার পরে তিনি তাঁদের জানিয়ে দেন, তিনি ইন্ডিগোর বিমানে যাবেন না। কেননা এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে অকারণে।

অনুরাগ বলেন, ‘‘আমি কিছুই করতে পারব না। এতে কোনও পার্থক্যও হবে না। কিন্তু আমি মনে করি আমি নিজের অসম্মতিটা প্রদর্শন করতে চাই? তাই সিদ্ধান্ত নিই ইন্ডিগোর বিমানে যাব না। আমি ভিস্তারার উড়ান ধরি।'' গত সপ্তাহে ইন্ডিগোর যে বিমানে কুণাল এসেছিলেন, তার পাইলট জানান, কুণালকে নিষিদ্ধ করার আগে তাঁর সঙ্গে কোনও আলোচনা করেনি ওই বিমান সংস্থা।

Advertisement

কুণাল কামরা ইন্ডিগোর বিরুদ্ধে ২৫ লক্ষ টাকার মামলা করেছেন। তাঁর অভিযোগ, এই নিষেধাজ্ঞা তাঁকে মানসিক যন্ত্রণা দিয়েছে।

Advertisement