Read in English
This Article is From May 27, 2018

সহকর্মী কে হ্যান্ডসাম বলার "অপরাধে" অবশেষে বরখাস্ত হল টেলিভিসন সঞ্চালক

এই সাংবাদিক নিজের এই মন্তব্যের পক্ষে বলেন এটি "প্রতিদিনের ব্যাপার এবং এই মন্তব্য নিয়ে এত শোরগোলের কারণ নিয়ে তিনি বেশ দিশাহারা।

Advertisement
অফবিট

কুয়েতের এক সাংসদের দৃষ্টি আকর্ষণ করেছেন যিনি টুইটারে এই বিষয়ে নালিশ করেছেন

একজন টেলিভিশন চ্যানেলের সঞ্চালক কে বরখাস্ত করা হল একজন পুরুষ সহকর্মীকে সম্প্রচার চলাকালীন "হ্যান্ডসাম" বলার জন্য। মিডিয়া প্রতিবেদনের অনুযায়ী ওনার এই মন্তব্যটিকে প্রেমের ভান হিসেবে গণ্য করেছে কেউ কেউ এবং কুয়েতের এক সাংসদের দৃষ্টি আকর্ষণ  করেছেন যিনি টুইটারে এই বিষয়ে নালিশ করেছেন। এই সাংবাদিক নিজের এই মন্তব্যের পক্ষে বলেন এটি "প্রতিদিনের" ব্যাপার এবং এই মন্তব্য নিয়ে এত শোরগোলের কারণ নিয়ে তিনি বেশ দিশাহারা।
আল আরাবিয়া ইংলিশের মতে বাসীমা আল শাম্মার পুরসভার নির্বাচন নিয়ে খবর করছিলেন এবং সেই সময় নির্বাচনের স্থান থেকে সরাসরি খবর নিতে তিনি আর এক সাংবাদিক কে ফোন করেন। ভিডিওটি, যেটি সম্প্রচার করা হয়েছে তাতে দেখে গেছে নোয়াফ আল শিকারি ওনার পাগড়ি ঠিক করছেন। তখনই মিস আল শাম্মার বলেন, "পাগড়ি ঠিক করার কোনো প্রয়োজন নেই, তোমাকে 'হ্যান্ডসাম' লাগছে।" উনি আরবি তে বলেন "মাজিউ" যার অর্থ সুন্দর বা হ্যান্ডসাম। এই কথা শুনে নোয়াফ কোনো পাল্টা উত্তর দেননি।
সৌদি আরবের নিউসের প্রতিবেদন অনুযায়ী অনেকেই এই মন্তব্য টি কে প্রেমের ভান মনে করেছেন। সাংসদ মোহাম্মদ আল হায়েফ গালফের তথ্য মন্ত্রী কে টুইট করেন এবং নালিশ করেন এরকম মুখ ফসকে বলা কথা রাজ্য টেলিভিশনের ক্ষেত্রে উপযুক্ত নয়। সেই কারণেই মন্ত্রক থেকে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে, এবং এই ঘটনার তদন্ত ও করা হবে।
"যা হয়েছে সেটা কোনো মজা নয়। এটি গালফে জ্ঞাপনের একটি পদ্ধতি যেখানে কেউ যখন নিজেকে ঠিক মতো উপস্থাপন করতে চাইছে সেই সময় তাকে বলা হয় যে ভালো লাগছে," আল আরাবিয়া মিস আল শাম্মার বলেন।
"আমিও ওনাকে তাই বলেছি... যে তোমাকে পাগড়ি ঠিক করতে হবেনা, তোমাকে হ্যান্ডসাম লাগছে, মানে তোমাকে ঠিক লাগছে, এবার তুমি ঠিক করে খবরের বিবৃতি দাও।'
আল শিকারি বাবু বলেন উনি আল শাম্মরের এই মন্তব্যটাই শোনেন নি কারণ উনি মাইক ও হেডসেট ঠিক করতে ব্যস্ত ছিলেন। উনি আল শাম্মরের পক্ষে কথা বলেন এবং Al Arabiya. net এ বলেন উনি মিডিয়ার একজন "দয়ালু ও ভালো ব্যক্তিত্বের মধ্যে একজন।"
Advertisement