This Article is From Sep 30, 2019

‘‘খাবার মেলেনি, অত্যাচার করে তাড়িয়ে দিয়েছে’’: লালুপ্রসাদ যাদবের পুত্রবধূ

বিহারের (Bihar) মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের (Lalu Yadav) পুত্রবধূ ঐশ্বর্য রায় (Aishwarya Roy) রবিবার শ্বশুরবাড়ি সম্পর্কে ক্ষোভ উগরে দিলেন।

‘‘খাবার মেলেনি, অত্যাচার করে তাড়িয়ে দিয়েছে’’: লালুপ্রসাদ যাদবের পুত্রবধূ

Aishwarya Roy: ঐশ্বর্য জানিয়েছেন, তাঁর শ্বশুরমশাই এখন এখানে থাকলে তিনি নিশ্চয়ই সমস্যার সমাধান করতে পারতেন।

নয়াদিল্লি:

বিহারের (Bihar) মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের (Lalu Yadav) পুত্রবধূ ঐশ্বর্য রায় (Aishwarya Roy) রবিবার তাঁর শ্বশুরবাড়ি সম্পর্কে ক্ষোভ উগরে দিয়েছিলেন। অবশেষে পুলিশের মধ্যস্থতায় পাটনায় প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাড়িতে ঢোকার অনুমতি পেলেন তিনি। রবিবার সারাদিন ধরেই লালুপ্রসাদ যাদবের বড় ছেলে তেজপ্রতাপ যাদবের বিবাহ-বিচ্ছিন্ন স্ত্রী ঐশ্বর্য প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাড়ির বাইরে সংবাদমাধ্যমের মুখোমুখি হন এবং তাঁর শ্বশুরবাড়ি সম্পর্কে নানা অভিযোগ তুলতে থাকেন। তিনি অভিযোগ জানিয়েছেন তাঁর শাশুড়ি বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ি দেবী তাঁকে বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছেন। পাশাপাশি ননদ মিশা ভারতী সম্পর্কেও অভিযোগ এনে তিনি জানান, তাঁদের দাম্পত্যের ভাঙনের পিছনে মিশা ভারতীর ভূমিকা রয়েছে।

লালুপ্রসাদ যাদবের কন্যা ও রাজ্যসভায় তাঁর বাবার দল রাষ্ট্রীয় জনতা দল বা আরজেডির প্রতিনিধি মিশা যাদব তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ উড়িয়ে দিয়ে বলেছেন, ‘‘আমাকে অকারণে এই বিতর্কের মধ্যে টানা হচ্ছে, কেননা আমি এখানে থাকিই না। কিন্তু এটাই স্বাভাবিক যে, স্বামী-স্ত্রীর মধ্যে সমস্যা হলে ননদকে টেনে আনা হয় তার মধ্যে। আপনারা দেখবেন, গত তিন-চার মাসে আমি পাটনায় বড়জোর তিন-চার বার এসেছি। এবং তাও আদালতের মামলার কারণে। সুতরাং আমার বিরুদ্ধে ওঠা সব অভিযোগই সত্য থেকে দূরে অবস্থিত।''

চিন্ময়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তোলা ছাত্রীর সমর্থনে মিছিলের অনুমতি পেল না কংগ্রেস

এর আগে ঐশ্বর্য জানিয়েছিলেন, তাঁদের ডিভোর্স হয়ে গেলেও তিনি শ্বশুরবাড়িতে থাকতেন, পুনর্মিলনের আশায়। গত বছরের মে মাসে বিয়ের পর এই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, মিশা যাদব তাঁর দুই ভাই তেজস্বী ও তেজপ্রতাপের মধ্যে ফাটল ধরিয়ে কর্তৃত্ব রাখতে চান নিজের হাতে।

ঐশ্বর্য জানিয়েছেন, তাঁর শ্বশুরমশাই এখন এখানে থাকলে তিনি নিশ্চয়ই সমস্যার সমাধান করতে পারতেন। প্রসঙ্গত ২০১৭ সালের ডিসেম্বর থেকে দুর্নীতির অভিযোগে জে‌লে রয়েছেন লালুপ্রসাদ যাদব।

সর্দার প্যাটেলের জন্মদিনে “একতার দৌড়”-এ অংশ নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

রবিবার বিকেল থেকেই নাটকীয় পরিস্থিতির সৃষ্টি হয়। ঐশ্বর্যর বাবা চন্দ্রিকা রায়, যিনি আরজেডির সদস্য ও লালুপ্রসাদের ঘনিষ্ঠ, তিনি ১০, সার্কুলার রোডের বাড়িতে আসেন প্রবল বৃষ্টির মধ্যেই। কিন্তু বাড়ির সামনের ছাউনি, যেখান থেকে লালুপ্রসাদ সভা করেন, সেখানেই ছিলেন ঐশ্বর্য রায়। অনেক সন্ধে পর্যন্ত প্রধান ফটক খোলা হয়নি। এরপর পুলিশ এসে মধ্যস্থ হলে ঐশ্বর্য বাড়িতে ঢুকতে পারেন।

ঐশ্বর্যর দাবি, গত তিন মাস ধরে তাঁকে খাবার না দেওয়ার নির্দেশ দেন মিশা। বাড়ির খাবার খেয়েই তিনি দিন কাটিয়েছেন। রবিবার তাঁকে রান্নাঘরেও ঢুকতে দেওয়া হয়নি। এরপর তাঁকে বাড়ি থেকে বের করে দেওয়া হয়। তখন ঐশ্বর্য বাড়িতে খবর দেন।  ফোন করেন মহিলাদের হেল্পলাইনে।

এবছরের গোড়ায় তেজপ্রতাপ বাড়ি থেকে বেরিয়ে যান। ঐশ্বর্যকে কেন বাড়িতে থাকতে দেওয়া হচ্ছে, সেই অভিযোগ তুলে তিনি বাড়িতে থাকতে চাননি।

.