Read in English
This Article is From Mar 07, 2019

মোদী সরকারের শেষ ক্যাবিনেটে প্রাক্তন সেনা কর্মীদের স্বাস্থ্যের উপর বিশেষ নজর দেওয়া হল

মোদী সরকারের শেষ ক্যাবিনেট বৈঠক হয়ে গেল। শেষ বৈঠকে  কয়েকটি গুরত্বপূর্ণ সিদ্ধান্ত হয়েছে। ইথানলের উৎপাদন বাড়াতে  চিনি কলগুলিকে সাহায্য করা হবে বলে ঠিক হয়েছে।

Advertisement
অল ইন্ডিয়া

Highlights

  • মোদী সরকারের শেষ ক্যাবিনেট বৈঠক হয়ে গেল
  • শেষ বৈঠকে কয়েকটি গুরত্বপূর্ণ সিদ্ধান্ত হয়েছে
  • সুবিধা পাবেন ৪৫ হাজার প্রাক্তন সেনা-কর্মী
নিউ দিল্লি :

মোদী সরকারের (Modi Govt) শেষ ক্যাবিনেট বৈঠক হয়ে গেল। শেষ বৈঠকে  কয়েকটি গুরত্বপূর্ণ সিদ্ধান্ত হয়েছে। ইথানলের উৎপাদন বাড়াতে  চিনি কলগুলিকে সাহায্য করা হবে বলে ঠিক হয়েছে। একই সঙ্গে প্রাক্তন সেনা কর্মীদের শারীরিক পরিস্থিতির উপর বিশেষ নজর দেওয়া হবে বলে জানান কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি (Arun Jaitley)  । সুবিধা পাবেন ৪৫  হাজার প্রাক্তন সেনা-কর্মী। জেটলি বলেন,  দেশের অনেক রাজ্যে বিমান বন্দর নেই। সেখানে বিমান বন্দর  তৈরির কাজ চলছে। কাজ শেষের সময়সীমা পরের বছর মার্চ মাস পর্যন্ত বাড়ানো হয়েছে। এছাড়া বিদ্যুৎ ক্ষেত্রকে প্রসারিত করা  নিয়েও কথা  হয়েছে। এর পাশাপাশি ৫৪ হাজার ৭৭৭ কোটি টাকা খরচ করে মুম্বইয়ের উন্নয়ন করার সিদ্ধান্ত হয়েছে। 

জম্মুর বাস স্ট্যান্ডে গ্রেনেড হানা, কমকরে ২৬ জন আহত হয়েছেন বলে আশঙ্কা

এদিকে দিল্লি মেট্রো নিয়েও সিদ্ধান্ত  হয়েছে। ঠিক হয়েছে তিন লেন বিশিষ্ট লাইন তৈরি হবে। এর জন্য আলাদা  করে  ২৪ হাজার কোটি  টাকা খরচ ধরা হয়েছে। নতুন কাজ হয়ে গেলে দিল্লি মেট্রোর  পরিসর বেড়ে হবে  ৬৬. ৯৩ কিলোমিটার। অন্যদিকে  বিশ্ববিদ্যালয়ে নিয়োগের জন্য ২০০ পয়েন্ট  রোস্টার সিস্টেমকে কার্যকর করার কথাও বলা হয়েছে।                                            

Advertisement

 নির্বাচনের আগে আর বৈঠকে বসবে না কেন্দ্রীয়  ক্যাবিনেট (Central Cabinet)। ভোটের দিন ঘোষণা হয়ে গেলে আর বৈঠক করা  যাবে না। কোনও উন্নয়ন মূলক প্রকল্পের ঘোষণাও করা  যাবে না। বিরোধীদের দাবি ভোট ঘোষণায় অকারণ দেরি করে সরকারকে সাহায্য করছে  নির্বাচন কমিশন। বিরোধী নেতাদের কেউ  কেউ বলছেন, গতবার ভোট ঘোষণা হয়েছিল ৫ মার্চ। এবার তা  পিছিয়ে  দেওয়া হচ্ছে কেন? কমিশনের যুক্তি গতবারের চেয়ে এবার  নতুন সরকার তৈরির জন্য কিছুটা  অতিরিক্ত সময় পাওয়া গিয়েছে বলে সমস্যা নেই।  নির্দিষ্ট সময় হবে ভোট ঘোষণা।

একটা সময় অনেকের মনে  হয়েছিল ভারত এবং  পাকিস্তানের মধ্যে তৈরি হওয়া  উত্তেজনার জেরে লোকসভা ভোট পিছিয়ে দেওয়া হবে। কিন্তু গত সপ্তাহে সেই সম্ভবনা খারিজ করে  দিয়েছেন দেশের মুখ্য নির্বাচন কমিশনার  সুনীল আরোরা। তিনি জানান ভোট নির্ধারিত সময়েই হবে।                                                                                       

Advertisement

 

 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement