This Article is From Nov 19, 2019

এখনও আইসিইউতেই, তবে আগের থেকে ভালই আছেন লতা মঙ্গেশকর: জানাল ব্রিচ ক্যান্ডি

Lata Mangeshkar Health: ১১ ই নভেম্বর তাকে হাসপাতালের ইন্টেন্সিভ কেয়ার ইউনিটে ভর্তি করা হয়। গায়িকার নিউমোনিয়া এবং বুকের সংক্রমণ ধরা পড়েছিল বলে জানা গিয়েছে।

এখনও আইসিইউতেই, তবে আগের থেকে ভালই আছেন লতা মঙ্গেশকর: জানাল ব্রিচ ক্যান্ডি

সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর

নয়াদিল্লি:

শ্বাসকষ্টের সমস্যা নিয়ে গত সপ্তাহ থেকেই মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে (Mumbai's Breach Candy Hospital) ভর্তি রয়েছেন সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর (Singer Lata Mangeshkar)। তবে আশার খবর, আগের থেকে তিনি অনেকটাই ভাল আছেন এখন, জানিয়েছেন হাসপাতালের একজন মুখপাত্র। এই বছরই সেপ্টেম্বরে লতা মঙ্গেশকর ৯০ বছরে পা দেন। ১১ ই নভেম্বর তাকে হাসপাতালের ইন্টেন্সিভ কেয়ার ইউনিটে ভর্তি করা হয়। গায়িকার নিউমোনিয়া এবং বুকের সংক্রমণ ধরা পড়েছিল বলে জানা গিয়েছে। লতা মঙ্গেশকরের স্বাস্থ্যের বিষয়ে কথা বলতে গিয়ে হাসপাতালের একজন মুখপাত্র বলেন: “তিনি এখন অনেকটাই ভালো আছেন।" তবে তার চিকিত্সার অবস্থা সম্পর্কে আরও জিজ্ঞাসা করা হলে তিনি সংবাদমাধ্যমকে বলেন: “আমরা এর থেকে বেশি কিছু এখনই বলতে পারব না।" লতা মঙ্গেশকর এখনও আইসিইউতেই রয়েছেন তবে তিনি ‘ভাল আছেন' বলেই জানিয়েছে তাঁর পরিবার। 

আরও পড়ুনঃ মায়ের সঙ্গেই সংসদের শীতকালীন অধিবেশনে হাজির সাংসদ মিমি চক্রবর্তী, ভাইরাল হল ছবি

লতা মঙ্গেশকরের ছোট বোন ঊষা সোমবার পিটিআইকে জানিয়েছেন, “তিনি ভালই আছেন। তিনি এখনও হাসপাতালে রয়েছেন এবং ডাক্তাররা যখনই তাঁকে বাড়িতে নিয়ে যেতে বলবেন তখনই আমরা নিয়ে যাব।” গত সপ্তাহ থেকেই, গায়িকার পরিবারের সদস্যরা তাঁর স্বাস্থ্য সম্পর্কে ঘন ঘন অনুরাগীদের আপডেট দিয়েছেন। কিছুদিন আগেই লতা মঙ্গেশকারের অফিসিয়াল প্রোফাইলে একটি টুইট করা হয়েছিল: “লতা দিদির অবস্থা স্থিতিশীল এবং তিনি সুস্থ হয়ে উঠেছে। আমরা আপনাদের উদ্বেগ, যত্ন এবং প্রার্থনার জন্য প্রত্যেককে ধন্যবাদ জানাই।"

Lata didi is stable..and recovering...

We thank each one of you, for your concern, care and prayers!

— Lata Mangeshkar (@mangeshkarlata) November 14, 2019

গত সপ্তাহেই গায়িকার পরিবার জানিয়েছিল যে, হাসপাতাল থেকে ছাড়া মিললেই সবাইকে জানাবেন তাঁরা। পরিবারের একটি বিবৃতিতে বলা হয়েছে: “একজন গায়িকা হওয়ার কারণে তাঁর ফুসফুসের ক্ষমতাই তাঁকে জোর এনে দিয়েছে। সত্যই একজন লড়াকু মানুষ। লতাজি যখন ছাড়া পেয়ে বাড়ি ফিরে আসবেন তখন আমরা সবাইকে জানাব।" যেদিন লতা মঙ্গেশকরকে হাসপাতালে ভর্তি করা হয়, সেদিনই তাঁর বোন গায়িকা আশা ভোঁসলে তাঁকে দেখতে হাসপাতালে যান।

 আরও পড়ুনঃ Men's Day: যার 'দর্দ' হয়, আসলে 'মর্দ' সেই! জোর গলায় মনে করাল আয়ুষ্মানের ভাইরাল ভিডিও

ufeuci7g

ব্রিচ ক্যান্ডি হাসপাতালে আশা ভোঁসলে।

সাত দশকের দীর্ঘ কর্মজীবনে লতা মঙ্গেশকর ৩৬ টিরও বেশি ভারতীয় ভাষায় ৩০,০০০ এরও বেশি গান গেয়েছেন। তিনি ভারতরত্ন, পদ্ম বিভূষণ, পদ্মভূষণ এবং দাদাসাহেব ফালকে পুরষ্কারে ভূষিত হয়েছেন। লতা মঙ্গেশকর সঙ্গীত পরিচালনাও করেছেন এবং কয়েকটি চলচ্চিত্র প্রযোজনাও করেছেন। ১৯৭৪ সালে, গিনেস বুক অফ রেকর্ডস তাকে ইতিহাসের সর্বাধিক গানের রেকর্ড করা শিল্পী হিসাবে সম্মান জানিয়েছে।

.