This Article is From Nov 26, 2018

ফের বিধানসভা বয়কট করল বাম-কংগ্রেস

প্রাথমিকের শিক্ষকদের বেতন কাঠামো নিয়ে আলোচনা করতে চেয়েছিল বিরোধীরা। বিধানসভার অধ্যক্ষ সেই দাবি না রাখায় তারা অধিবেশন বয়কট করতে বাধ্য হয় বলে জানা গিয়েছে।

ফের বিধানসভা বয়কট করল বাম-কংগ্রেস

আব্দুল মান্নানের কথায়, বিরোধীদের বিধানসভায় মুখই খুলতে দেওয়া হয় না

কলকাতা:

সোমবার রাজ্যের দুই বিরোধী দল কংগ্রেস ও সিপিএম বিধানসভার অধিবেশন বয়কট করল। প্রাথমিকের শিক্ষকদের বেতন কাঠামো নিয়ে আলোচনা করতে চেয়েছিল বিরোধীরা। বিধানসভার অধ্যক্ষ সেই দাবি না রাখায় তারা অধিবেশন বয়কট করতে বাধ্য হয় বলে জানা গিয়েছে। বিরোধী দলনেতা আব্দুল মান্নান আজ বিধানসভায় প্রাথমিকের শিক্ষকদের বেতনের কাঠামো নিয়ে আলোচনা করতে চাইলে তাঁকে বাধা দেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। তারপরই চিৎকার করে স্লোগান দিতে দিতে সভাকক্ষ ছেড়ে বেরিয়ে যান সিপিএম এবং কংগ্রেসের বিধায়করা। পরে তারা সারাদিনের জন্য অধিবেশন বয়কট করার সিদ্ধান্ত নেন। আব্দুল মান্নানের কথায়, বিরোধীদের বিধানসভায় মুখই খুলতে দেওয়া হয় না।

পড়ুন ব্লগঃ এক গাঙ্গেয় সন্ধ্যার বিষণ্ণ রূপকথা

"আমাদের কথা বলতে দেওয়া হয় না। কোনও ইস্যু নিয়ে আলোচনা চাইলে, তাও করতে দেওয়া হয় না। আমাদের একেবারে ঠুঁটো জগন্নাথ বানিয়ে রেখে দেওয়ার পরিকল্পনা করেছে যেন রাজ্য সরকার", বলেন আব্দুল মান্নান। 


ব্লগঃ টেলিফোন বুথের দিনকাল ও শ্যামল কাকা

যদিও, এই অভিযোগ অস্বীকার করে তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্যায় বলেন, বিরোধীদের একমাত্র কাজ হল বিধানসভায় এসে সভাকক্ষের কাজে ব্যাঘাত ঘটানো।

.