This Article is From Nov 27, 2018

রাজ্যে উন্নয়ন কর্মকাণ্ডের বলি হচ্ছে মানুষ, অনাহারে মৃত্যুর প্রসঙ্গ তুলে কটাক্ষ বিমানের

রাজ্যের বিভিন্ন প্রান্তে গিয়ে  প্রশাসনিক বৈঠক  করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর আমলে রাজ্যে উন্নয়নের কী কী কাজ হয়েছে তা তুলে ধরছেন তিনি।

Advertisement
Kolkata

  শবর সম্প্রদায়ের সাত জন মানুষের মৃত্যু ঘিরে ইতিমধ্যেই সুর চড়িয়েছে  বিরোধীরা।

কলকাতা:

রাজ্যের বিভিন্ন প্রান্তে গিয়ে  প্রশাসনিক বৈঠক  করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর আমলে রাজ্যে উন্নয়নের কী কী কাজ হয়েছে তা তুলে ধরছেন তিনি। এরই মধ্যে উন্নয়ন প্রসঙ্গে  তীব্র কটাক্ষ করলেন বামফ্রন্ট  চেয়ারম্যান বিমান বসু । জঙ্গল মহলে শবর সম্প্রদায়ের সাত জনের মৃত্যু অনাহারেই হয়েছে দাবি করেন তিনি। তাঁর কটাক্ষ রাজ্য জুড়ে উন্নয়নের এমন কর্মকাণ্ড চলছে যে মানুষের মৃত্যু হচ্ছে! একই ভাবে শিল্পায়ন নিয়েও তোপ দাগেন বিমান। তিনি বলেন এ রাজ্যে শিল্পে জোয়ার এসেছে বলেই শ্রমিকদের পরিযায়ী পাখির মতো ভিন রাজ্যে চলে যেতে হচ্ছে!

  .  
p> 

 

Advertisement

শবর সম্প্রদায়ের সাত জন মানুষের মৃত্যু ঘিরে ইতিমধ্যেই সুর চড়িয়েছে  বিরোধীরা। সেই দাবি মানতে  রাজি নয়  তৃণমূল। মুখ্যমন্ত্রী নিজেও বলেছেন মৃত্যুর কারণ আনাহার নয়। বাম আমলে আমলাশোলে অনাহারে মৃত্যুর অভিযোগ উঠেছিল। সেই ঘটনার  কথা  তুলে বিমান বলেন, তখন মৃতের পরিবার বলেছিল মৃত্যুর কারণ অনাহার নয়। কিন্তু এখানে এক মৃত  ব্যক্তির ছেলেকে বলতে শোনা  গিয়েছে বাবা মারা গিয়েছেন বলেই প্রশাসন ভাতের ব্যবস্থা করে দিয়েছে।

 

Advertisement

সাতজন শবরের অনাহারে মৃত্যুর রিপোর্ট সম্পূ্র্ণ ভ্রান্তঃ মমতা বন্দ্যোপাধ্যায়

 

Advertisement

এদিকে  ৬ ডিসেম্বর সাম্প্রদায়িকতা  বিরোধী দিবসে অন্য বছরের  মতো এবারও এক গুচ্ছ কর্মসূচি নিয়েছে  বামেরা। বামফ্রন্টের বাইরে থাকা  বাম দল গুলিকেও কর্মসূচিতে সামিল করা হচ্ছে।                                                                                                       

                                                                      

Advertisement