This Article is From Jan 09, 2019

১৯ জানুয়ারি ব্রিগেডের মহাসভায় থাকবে না বামপন্থী দলগুলি

প্রত্যাশামতোই ১৯ জানুয়ারি ব্রিগেডের মহাসভায় উপস্থিত থাকছে না বামপন্থী দলগুলি। বুধবার এই কথা সাফ জানিয়ে দিলেন সিপিআইয়ের সাধারণ সম্পাদক এস সুধাকর রেড্ডি।

১৯ জানুয়ারি ব্রিগেডের মহাসভায় থাকবে না বামপন্থী দলগুলি

ব্রিগেডের মহাসভায় উপস্থিত থাকছে না বামপন্থী দলগুলি

হায়দরাবাদ:

প্রত্যাশামতোই ১৯ জানুয়ারি ব্রিগেডের মহাসভায় উপস্থিত থাকছে না বামপন্থী দলগুলি। বুধবার এই কথা সাফ জানিয়ে দিলেন সিপিআইয়ের সাধারণ সম্পাদক এস সুধাকর রেড্ডি। ওই দিন তৃণমূল কংগ্রেস বিজেপি-বিরোধীদের নিয়ে একজোট করে ফেডারেল ফ্রন্ট গঠনের উদ্দেশ্যে একটি বিরাট মহাসভার আয়োজন করেছে। যে মহাসভায় উপস্থিত থাকার কথা বহু উল্লেখযোগ্য বিরোধী দলনেতা ও নেত্রীর। সংবাদসংস্থা পিটিআইকে এস সুধাকর রেড্ডি বলেন, "আমাদের সঙ্গে পশ্চিমবঙ্গ মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসের সম্পর্ক অত্যন্ত তিক্ত। তাই বামপন্থী দলগুলি কোনওভাবেই ওই সভায় যোগ দিতে পারে না। তবে, অন্যান্য দল যদি ওই মহাসভায় যোগ দেয়, তা নিয়ে আমাদের কিছু বলার নেই। তবে, আমরা যতদূর স্থির করেছি, জাতীয় স্তরে বিরোধী দলগুলি একসঙ্গে মিলে একটি ফেডারেল ফ্রন্ট গড়ব। যদিও, এই রাজ্যে কী হবে, তা নিয়ে আমরা নিঃসংশয়। এই রাজ্যে অমন জোট আমরা করতে পারব না"। 

ধর্মঘটের দ্বিতীয় দিনেও অশান্তি, গ্রেফতার সুজন, চালকদের হেলমেট পরে বাস চালানোর নির্দেশ

তিনি কেন্দ্রের ১০ শতাংশ সংরক্ষণ নিয়েও মন্তব্য করেন। ঘটনাটিকে 'নির্বাচনী জুমলা' বলে জানান, "এই ১০ শতাংশ সংরক্ষণ দেওয়া শুরু করলে আবার বহু উঁচুজাতের মানুষের চাহিদা আরও বেড়ে যাবে ক্রমশ। যার ফলে, সংরক্ষণ বলে কিছু থাকবে না"।

.