This Article is From Dec 20, 2019

Watch: কুমীরের মুখ থেকে সন্তানকে এভাবে বাঁচালেন মা!

মা-সন্তানের এই নাড়ির টান দেখে চোখ শিরশিরিয়ে উঠেছে নেটিজেনদের।

Watch: কুমীরের মুখ থেকে সন্তানকে এভাবে বাঁচালেন মা!

একেই বলে মা!

একরত্তি সন্তান না বুঝে জলে গেছিল জলের ধারে। এদিকে জলে কিলবিল করছে crocodile। শিকার দেখেই সুযোগ বুঝে টেনে নেওয়ার তালে ছিল। কিন্তু মা যে পাশে পাহারায়! বোধহয় টের পায়নি। আর মা যে দরকারে যমের মুখ থেকেও ছিনিয়ে আনতে পারে সন্তানকে, সেকথাও সম্ভবত মাথায় ছিল না যমদূতের। তাই গুটিগুটি পায়ে এগোতেই সাক্ষাৎ যমের মুখ থেকে সিংহশাবককে ছিনিয়ে আনল lioness! হোক না সে পশু। তবু আদতে সে তো মা! মায়ের সবসময়েই হয় না তুলনা। তাই সন্তানের জন্য মায়ের এই আকুতি মরণপণ লড়াই ইতিমধ্যেই ভাইরাল সোশ্যালে। সৌজন্যে ফটোগ্রাফার Luca Bracali। কেনিয়ার মাসাইমারা অভয়ারণ্যের Ewaso Ny'iro নদীর ধারে   তিন সন্তানকে নিয়ে যেতেই ঘটে এই বিপত্তি।

ক্রিস্টমাস ট্রি জড়িয়ে অজগর! বড়দিন পালনে ব্যস্ত?

জল দেখে মানুষের বাচ্চার মতোই খুদে সিংহ পা ভেজাতে গিয়েছিল। আচমকা পিছলে পড়ে যায় জলে। তলিয়ে যাচ্ছিল সঙ্গে সঙ্গেই। বিপদের গন্ধ পেয়ে ঘাড় কামড়ে তাকে জল থেকে তুলে নিয়ে আসে সিংহী। সন্তান একজন হোক বা তিনজন---প্রতি সন্তানই যে মায়ের খুব প্রিয়!  

তাপপ্রবাহে গলছে শীতের দেশ! গাড়ির তাপেই সেদ্ধ মাংস...

ছবি তোলার পরেই ফটোগ্রাফার জানিয়েছেন, এত বাচ্চাকে নিয়ে সিংহী সাধারণত জলের ধারে আসে না। এবং বাচ্চাও সচরাচর জলে নামতে চায় না। ১০ বছর ধরে কাজ করেও এই দৃশ্য তিনি এই প্রথম দেখলেন। ফলে, এই দুর্লভ দৃশ্য ক্যামেরাবন্দি করার লোভ সামলাতে পারেননি তিনি। মা-সন্তানের এই নাড়ির টান দেখে চোখ শিরশিরিয়ে উঠেছে নেটিজেনদের।

Click for more trending news


.