This Article is From Apr 07, 2020

১৪ এপ্রিলের পরে কি উঠবে লকডাউন, কী জানাল স্বাস্থ্য মন্ত্রক

করোনা সংক্রমণ রুখতে গোটা দেশে চলছে ২১ দিনের লকডাউন। ২৫ মার্চ থেকে শুরু হয়েছে এই লকডাউন।

১৪ এপ্রিলের পরে কি উঠবে লকডাউন, কী জানাল স্বাস্থ্য মন্ত্রক

Lockdown Extension News: ১৪ এপ্রিলের পর লকডাউন উঠবে কিনা আলোচনা এখন তা নিয়েই।

হাইলাইটস

  • ১৪ এপ্রিলের পর উঠে যাওয়ার কথা লকডাউন
  • দেশে করোনা সংক্রমণের পরিস্থিতির দিকে তাকিয়ে প্রশ্ন উঠছে লকডাউন কি উঠবে
  • এই নিয়ে এবার উত্তর দিল স্বাস্থ্য মন্ত্রক
নয়াদিল্লি:

দেশে করোনা আতঙ্ক ক্রমেই বাড়ছে। করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৪৪০০-রও বেশি মানুষ। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১০০। রোজই লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে কি ১৪ এপ্রিলের পর উঠে যাবে লকডাউন (Lockdown)? শুরু হয়েছে নানা জল্পনা। সূত্রানুসারে, বহু রাজ্য কেন্দ্রকে অনুরোধ করেছে লকডাউনের সময়সীমা বাড়ানোর জন্য। এরই মধ্যে মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রক এক সাংবাদিক সম্মেলন করেছে। সেই সম্মেলনে মন্ত্রককে লকডাউনের সময়সীমা বাড়ানোর প্রসঙ্গে প্রশ্ন করা হলে এ নিয়ে কোনও উত্তর দিতে চায়নি তারা। স্বাস্থ্য মন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল বলেছেন, ‘‘লকডাউনের সময়সীমা বাড়ানোর বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। দয়া করে গুজব ছড়াবেন না। পরিস্থিতি দেখে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।''

বহু রাজ্যই বাড়াতে চাইছে লকডাউন; ১৪ এপ্রিলেই লকডাউন শেষ না হওয়ার জল্পনা: সরকারি সূত্র

করোনা সংক্রমণ রুখতে গোটা দেশে চলছে ২১ দিনের লকডাউন। ২৫ মার্চ থেকে শুরু হয়েছে এই লকডাউন।

সোমবার এবিষয়ে প্রশ্ন করা হয় প্রকাশ জাভড়েকরকেও। তিনি বলেন, প্রতি মুহূর্তে সারা বিশ্বের পরিস্থিতি খতিয়ে দেখা হচ্ছে। দেশের কল্যাণের জন্য সিদ্ধান্ত নেওয়া হবে। তিনি জানান, সঠিক সময়ে এ সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে। এবং তা জানিয়ে দেওয়া হবে।

৪ দিন অন্তর দ্বিগুণ করোনা আক্রান্তের সংখ্যা, ১ সপ্তাহে ১৭,০০০ ছাড়াতে পারে

“আমরা প্রতি মিনিটে বিশ্বের পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। জাতীয় স্বার্থে একটি সিদ্ধান্ত নেওয়া হবে। এবং সেই সিদ্ধান্ত সঠিক সময়েই ঘোষণা করা হবে,” বলেন প্রকাশ জাভড়েকর। তিনি আরও জানান, সংশ্লিষ্ট একটি দল সমস্ত পরিস্থিতির মূল্যায়ন করছে।

মঙ্গলবার সকাল পর্যন্ত করোনা সংক্রমণে ৪৪২১ জন আক্রান্ত হয়েছেন। মারা গিয়েছেন ১১৪ জন। সুস্থ হয়ে উঠেছেন ৩২৬ জন। সোমবার সন্ধ্যা পর্যন্ত শেষ ২৪ ঘণ্টায় ৭০৪ নতুন ঘটনার কথা জানা গিয়েছে।

.