This Article is From Apr 10, 2020

“ডনকে ধরা শক্ত, কারণ তিনি বাড়িতেই আছেন”, লকডাউনে বচ্চন-শাহরুখকে নিয়ে মজার মিমস

দেশ জুড়ে ২১ দিনের লকডাউন চলছে, মানুষ যাতে ঘরেই থাকেন সেই জন্যে বলিউড তারকাদের নিয়ে বিভিন্ন মজার মিমস তৈরি করে প্রচার করা হচ্ছে

“ডনকে ধরা শক্ত, কারণ তিনি বাড়িতেই আছেন”, লকডাউনে বচ্চন-শাহরুখকে নিয়ে মজার মিমস

বলিউড তারকাদের নিয়ে বিভিন্ন মজার মিমস তৈরি করে প্রচার করা হচ্ছে

নয়া দিল্লি:

সারা বিশ্বজুড়ে রীতিমতো ধ্বংসলীলা চালিয়ে যাচ্ছে  করোনা ভাইরাস (COVID-19)। মারাত্মক ছোঁয়াচে এই রোগের (Coronavirus) হাত থেকে বাঁচতে বিশ্বের অনেক দেশেই এখন চলছে। করোনা সংক্রমণ যাতে না ছড়িয়ে পড়ে এই জন্যে ভারতেও টানা ২১ দিনের লকডাউন (Lockdown) চলছে। ১৪ এপ্রিল এই লকডাউন শেষ হওয়ার কথা থাকলেও এর মেয়াদ বৃদ্ধির ইঙ্গিতই দিচ্ছে কেন্দ্রীয় সরকার। কিন্তু ঘরবন্দি থাকতে থাকতে ক্লান্ত হয়ে যাচ্ছেন মানুষ। অনেকেই বিভিন্ন ছুতোয় বাড়ির বাইরে যাওয়ার চেষ্টা করছেন। কিন্তু সরকারের তরফ থেকে বারবার ঘরে থাকার বার্তাই দেওয়া হচ্ছে। এবার সরকারিরে কাঠখোট্টা নির্দেশিকা নয়, একেবারে মজার মোড়কে মানুষের মধ্যে লকডাউন মেনে চলার বার্তা দিতে এগিয়ে এসেছে মহারাষ্ট্রের প্রেস ইনফরমেশন ব্যুরো। বিভিন্ন বলি তারকাদের নিয়ে মজাদার মিম তৈরি করে ছড়িয়ে দিচ্ছে তারা। ওই মিমগুলো আসলে সাধারণ মানুষকে ঘরে থাকার বার্তাই দিচ্ছে।

'প্রেস ইনফরমেশন ব্যুরো' (PIB) তাদের টুইটার হ্যান্ডেল থেকে একটি টুইট করেছে যাতে ‘ডন'  ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করা অমিতাভ বচ্চন এবং শাহরুখ খানের ছবি শেয়ার করেছে তারা। ক্যাপশনে লেখা হয়েছে - এগারোটি দেশের পুলিশ ডনের জন্যে অপেক্ষা করছে, তবে ডন এখন #StayingHome! বর্তমানে যখন টানা লকডাউন চলছে গোটা দেশে তখন মানুষ সবচেয়ে বেশি সক্রিয় সোশ্যাল মিডিয়ায়। তাই এবার লকডাউনে ঘরে থাকার বার্তা দিতে করোনা ভাইরাস ও লকডাউন সংক্রান্ত বিভিন্ন মিমস ছড়িয়ে দেওয়া হচ্ছে। অন্তত তাতে যদি মানুষ শোনেন এবং লকডাউনের নিষেধাজ্ঞা মেনে চলেন। এই মিমসগুলো সোশ্যাল মিডিয়ায় দারুণ ভাইরাল হচ্ছে।

লকডাউনের মধ্যেই দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় আরও ৩৩ জনের প্রাণ কেড়েছে করোনা ভাইরাস। এই নিয়ে দেশ জুড়ে করোনার শিকার ১৯৯ জন। পাল্লা দিয়ে বেড়েছে ওই মারণ রোগের সংক্রমণও। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী বর্তমানে ভারতে  মোট করোনা আক্রান্ত ৬,৪১২ জন।

Click for more trending news


.