This Article is From Apr 17, 2020

"খাদ্যশস্য বণ্টন নিয়ে রাজনীতি করবেন না," বিরোধীদের উদ্দেশে মুখ্যমন্ত্রী

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে বলে রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from PTI)

রাজ্যে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ১৪৪ বলে জানানো হয়েছে।

কলকাতা:

খাদ্যশস্য বণ্টন নিয়ে রাজনীতি করবেন না। বিরোধীদের উদ্দেশে এই বার্তা বৃহস্পতিবার দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Bengal CM)। তাঁর (Mamata Banerjee) দাবি, "সরকার উদ্যোগ নিয়েছে রেশন দোকানের মাধ্যমে প্রত্যেকের ঘরে খাদ্যশস্য পৌঁছে দিতে। মোট জনসংখ্যার ১০% বাদে, কমবেশি সকলে এই খাদ্যশস্য পাচ্ছেন। রাজ্য খুব দ্রুত খাদ্য বণ্টন সচিব নিয়োগ করবে। আমাদের কাছে খাদ্যশস্যের পর্যাপ্ত জোগান আছে।" ইতিমধ্যে সিপিআইএম (CPIM-BJP) ও বিজেপি অভিযোগ তুলেছে, "দারিদ্রসীমার নীচে যারা বাস করছেন, তাঁরা প্রয়োজনমতো খাদ্যশস্য পাচ্ছেন না।" সেই অভিযোগের জবাব এদিন দিলেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার জানিয়েছে সরকারি একটি সূত্র। এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে বলে রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে। এর ফলে রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০। রাজ্যে এই মুহূর্তে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা ১৪৪ বলে জানানো হয়েছে। সেই সঙ্গে আরও জানানো হয়েছে এখনও পর্যন্ত ৩,৮১১ জনের শরীরে করোনা সংক্রমণের পরীক্ষা হয়েছে।

ভারতে করোনার বলি ২৮, ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত ৮২৬

বুধবারই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করোনা ভাইরাসের সংক্রমণ সংক্রান্ত এক সাংবাদিক বৈঠকে জানিয়ে দেন, রাজ্যে মাত্র দু'টি ল্যাবরেটরি রয়েছে। টেকনিশিয়ানের সংখ্যাও সীমিত। তাই করোনা পরীক্ষা কম করা হচ্ছে। ওই দিনের বৈঠকে মুখ্যমন্ত্রী রাজ্যের পরিস্থিতি সম্পর্কে আরও অনেক কথা বলেন।

‘‘লকডাউন করোনা ভাইরাসকে হারাতে পারে না,'': কেন্দ্রকে বার্তা রাহুল গান্ধির

করোনা সংক্রমণ প্রতিরোধে গাইডলাইন মানছে না রাজ্য সরকার। এই অভিযোগ তুলে হাইকোর্টে  জনস্বার্থ মামলা করেছেন সিপিআইএম নেতা ফুয়াদ হালিম। আদৌ হু আর আইসিএমআর-এর গাইডলাইন মানা হচ্ছে কিনা, এবার তা জানতে চাইল কলকাতা হাইকোর্ট। এই মর্মে বৃহস্পতিবার স্ট্যাটাস রিপোর্ট চেয়ে পাঠিয়েছ আদালতের ডিভিশন বেঞ্চ। শুক্রবার অর্থাৎ ১৭ এপ্রিল এই মামলার পরবর্তী শুনানি। অতএব আগামী ২৪ ঘণ্টার মধ্যে সেই সংক্রান্ত রিপোর্ট জমা দেবে রাজ্য সরকার। এদিন এই মর্মে নির্দেশ দিল প্রধান বিচারপতি এন রাধাকৃষ্ণাণ আর বিচারপতি অরিজিত বন্দ্যোপাধ্যায়ের বেঞ্চ। তাঁরা এদিন স্পষ্ট করেছেন, "রাজ্যের রিপোর্ট খতিয়ে দেখে শুক্রবারই এই মামলার পরবর্তী শুনানি করা হবে।"

Advertisement

গত ৮ এপ্রিল রাজ্য স্বাস্থ্য দফতরে সচিব প্রধান বিচারপতির এই বেঞ্চের কাছে স্ট্যাটাস রিপোর্ট জমা দিয়েছিলেন। এযাবৎকাল সংক্রমণ প্রতিরোধে কী কী পদক্ষেপ নিয়েছে দফতর, সেই প্রসঙ্গ উল্লেখ ছিল রিপোর্টে। হাইকোর্টের নির্দেশ মেনেই সেই রিপোর্ট দাখিল হয়েছিল। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement