This Article is From Mar 24, 2020

লকডাউনের পরোয়া না করে রাস্তায়! প্রথম দিনেই ২৫৫ জনকে গ্রেফতার করল পুলিশ

Kolkata Lockdown: সোমবার, লকডাউনের প্রথম দিনেই পুলিশ ২৫৫ জনকে গ্রেফতার করেছে। লকডাউনের নির্দেশ অমান্য করে জটলা করা বা অপ্রয়োজনে বাইরে বেরনোর কারণে এই ধরপাকড়।

লকডাউনের পরোয়া না করে রাস্তায়! প্রথম দিনেই ২৫৫ জনকে গ্রেফতার করল পুলিশ

হাইলাইটস

  • লকডাউন শুরু হওয়ার সময় ছিল সোমবার বিকেল ৫ টা।
  • লকডাউন আপাতত ২৭ মার্চ অবধি চলবে।
  • কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা সকলকে অনুরোধ জানিয়েছেন বাড়িতেই থাকতে

কেন্দ্র আর রাজ্য সরকার হোক বা সচেতন নাগরিক ও চিকিৎসক, সকলেই সাধারণ মানুষকে ঘরে থাকার অনুরোধ করছেন যাতে এই করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে না পড়ে। লকডাউন দেশের সিংহ ভাগ জুড়েই। তবে এত সতর্কতা সত্ত্বেও সচেতনতাকে প্রায় কাঁচকলা দেখিয়েই চলেছেন সাধারণ মানুষের একাংশ। সোমবার, লকডাউনের প্রথম দিনেই পুলিশ ২৫৫ জনকে গ্রেফতার করেছে। লকডাউনের নির্দেশ অমান্য করে জটলা করা বা অপ্রয়োজনে বাইরে বেরনোর কারণে এই ধরপাকড়।

লকডাউন শুরু হওয়ার সময় ছিল বিকেল ৫ টা। তারপরেই গ্রেফতার করা হয় নিয়ম অমান্যকারীদের। পুলিশ জানিয়েছে আদেশ অমান্য করার সঙ্গে সম্পর্কিত আইনের অধীনেই এই দোষীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। কলকাতা শহরের প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে, মোড়ের মাথায় নাকা চেকিং চলছে। লকডাউন আপাতত ২৭ মার্চ অবধি চলবে। তবে মারণভাইরাসের বিস্তার রোধ করতে পরবর্তীক্ষেত্রে এই সময়সীমা আরও বাড়ানোও হতে পারে।

কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা নাগরিকদের অনুরোধ জানিয়েছেন বাড়িতেই থাকতে এবং আইনশৃঙ্খলা রক্ষায় প্রশাসনের সঙ্গে সহযোগিতা করতে। “আমি সকল নাগরিককে অনুরোধ করছি #StayHome এবং প্রশাসনের সঙ্গে সহযোগিতা করার জন্য আবেদন করছি। @KolkataPolice নিয়ম লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ অব্যাহত রাখবে,” টুইট করেছেন অনুজ শর্মা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও একই আবেদন করেন। জনগণকে সরকার কর্তৃক নির্ধারিত নির্দেশিকা অনুসরণ করতে এবং খুব জরুরি অবস্থা না হলে বাড়ি থেকে বেরোতে নিষেধ করেছেন। করোনার বিরুদ্ধে এই লড়াইয়ে সরকারকে সহযোগিতা করতেও রাজ্যবাসীকে অনুরোধ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

পশ্চিমবঙ্গে এখনও অব্দি একজনের মৃত্যু ঘটেছে এবং ছয়জন কোভিড-১৯ রোগীদের বর্তমানে চিকিত্সা চলছে।

.