This Article is From Mar 22, 2020

করোনা ভাইরাসের কারণে রাজ্যে ২৭ মার্চ পর্যন্ত লকডাউন

এই সময়ে খোলা থাকবে জরুরি পরিষেবা, এমনটাই জানানো হয়েছে রাজ্য সরকারের জারি করা বিবৃতিতে

করোনা ভাইরাসের কারণে রাজ্যে ২৭ মার্চ পর্যন্ত লকডাউন

করোানা ভাইরাসের কারণে রাজ্যে ৫ দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে

কলকাতা:

করোনা ভাইরাসের (Coronavirus) কারণে রাজ্যে লকডাউন ২৭ মার্চ পর্যন্ত, সরকারের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে রবিবার। তবে এই সময়ে খোলা থাকবে জরুরি পরিষেবা, এমনটাই জানানো হয়েছে রাজ্য সরকারের জারি করা বিবৃতিতে। করোনা ভাইরাসের কারণে দেশজুড়ে বন্ধ রেল, মেট্রো, আন্তরাজ্য বাস পরিষেবা। এখনও পর্যন্ত এই মারণ ভাইরাসের কবলে আক্রান্তের সংখ্যা ৩৫০ জন, ভারতে মৃত্যু হয়েছে ৬ জনের। ১০০০টি ট্রেন বাতিল করা হয়েছে ৩১ মার্চ পর্যন্ত। একই পথে হাঁটছে আন্তরাজ্য বাস পরিষেবাও। সরকারি গণপরিবহণ, শপিং মল, দোকানপাট থেকে শুরু করে জমায়েত হতে পারে, এমন জায়গাগুলি বন্ধের সিদ্ধান্ত নিয়েছে পঞ্জাব, রাজস্থান।

 সরকারের তরফে জানানো হয়েছে, যে ৭৫ জেলায় করোনা ভাইরাস দেখা দিয়েছে, সেখানে শুধুমাত্র জরুরি পরিষেবা চালু থাকবে।

রেলের তরফে বলা হয়েছে, যে সমস্ত ট্রেন রাস্তায় রয়েছে, শুধুমাত্র সেগুলিকেই গন্ত্বব্যে  পৌঁছানোর অনুমতি দেওয়া হয়েছে, সেক্ষেত্রে যাত্রীদের জন্য পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে।

এক সপ্তাহের জন্য নিষিদ্ধ করা হয়েছে আন্তর্জাতিক বিমান পরিষেবা, উড়ান কমানোর কথা বলতে শুরু করেছে অনেক সংস্থা।

একাধিক রাজ্য বন্ধ করে দিয়েছে বাস পরিষেবাও।গতকাল প্রধানমন্ত্রী মোদি ট্যুইট করেন, “আমার অনেক ভাই ও বোন শহর ছাড়ছেন, যেখানে তাঁরা রোজগার করেন এবং থাকেন। গ্রামে ফিরছেন তাঁরা। ভিড়ের মধ্যে যাতায়াত সংক্রমণ ছড়াতে পারে। যেখানেই আপনারা যান, সেখানকার লোকজনকেও বিপদে ফেলবে। তাদের অসুবিধা বাড়বে।

এদিকে, রাজ্যে ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ, কলকাতা ছাড়িয়ে হানা দিয়েছে উত্তর ২৪ পরগনা জেলাতেও। দেখতে দেখতে এই ক'দিনে কলকাতা সহ গোটা রাজ্যে ৩ জন আক্রান্ত হলেন এই মারণ ভাইরাসে। এবার স্কটল্যান্ড থেকে ওই মারণ রোগ শরীরে বয়ে শহরে এলেন এক তরুণী। রাজ্য স্বাস্থ্য দফতরের এক আধিকারিক জানিয়েছেন গত ১৬ মার্চ তিনি স্কটল্যান্ড থেকে এদেশে ফেরেন। তারপরেই তাঁর শরীরে মেলে করোনা সংক্রমণের লক্ষণ। পরে তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হলে, তাঁর শারীরিক পরীক্ষায় ধরা পড়ে COVID-19 পজিটিভ। ওই তরুণী মূলত ২৪ পরগনার হাবড়ার বাসিন্দা।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.