Read in English
This Article is From Apr 29, 2020

৪ মে থেকে শিথিল করা হতে পারে একাধিক জেলায় লকডাউন বিধি: স্বরাষ্ট্র মন্ত্রক

ইতিমধ্যে ৩ মে'র পর রাজ্যভিত্তিক লকডাউন বৃদ্ধির একটা প্রস্তাব এসেছে। সেই প্রস্তাবে কেন্দ্র সায় দিলে আগে এই পরিযায়ী নাগরিকদের ঘরে ফেরানো দরকার

Advertisement
অল ইন্ডিয়া Edited by

৪ মে থেকে অনেক জেলায় শিথিল করা হবে লকডাউন বিধি। বুধবার সন্ধ্যায় জানাল স্বরাষ্ট্র মন্ত্রক।

নয়া দিল্লি :

৪ মে থেকে দেশের কয়েকটি জেলায় লকডাউন বিধি (Lockdown relaxation) শিথিল করতে চলেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। এই মর্মে টুইট (Home MinistryTweeted) করে সংশ্লিষ্ট রাজ্য প্রশাসনকে অবগত করলেন স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র। এই সংক্রান্ত নতুন বিধি ৩ মে'র মধ্যে রাজ্যের সচিবালয়ে পৌঁছে যাবে। এমন ইঙ্গিত সেই টুইটারে দেওয়া হয়েছে। 

দেখে নিন সেই টুইট: 

এদিন সন্ধ্যয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে একাধিক নির্দেশিকা জারি হয়েছে। যে তালিকায় রয়েছে দেশের বিভিন্ন প্রান্তে আটক নাগরিকদের ঘরে ফেরানো। গোটা দেশে প্রায় লক্ষাধিক নাগরিক নানা কারণে একাধিক রাজ্যে আটকে রয়েছেন প্রায় এক মাস হল। ইতিমধ্যে ৩ মে'র পর রাজ্যভিত্তিক লকডাউন বৃদ্ধির একটা প্রস্তাব এসেছে। সেই প্রস্তাবে কেন্দ্র সায় দিলে আগে এই পরিযায়ী নাগরিকদের ঘরে ফেরানো দরকার। এই ভাবনা থেকেই শর্তসাপেক্ষে তাঁদের বাড়ি ফিরতে অনুমতি দেওয়া হয়েছে। 

এদিকে, স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিক রিপোর্টে উল্লেখ, দেশে মৃতের সংখ্যা হাজার ছাড়িয়েছে। বুধবার সন্ধ্যা পর্যন্ত মৃত ১০০৮ জন। সংক্রমিত ৩১ হাজার ছাড়িয়েছে। প্রায় ৭১% সংক্রমণের হার পরিলক্ষিত হয়েছে গত ২৪ ঘণ্টায়। পাশাপাশি গত এক সপ্তাহে প্রায় ৩৩% মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। 

Advertisement
Advertisement