This Article is From May 05, 2020

প্রথম দিনেই রাজ্যে মদ বিক্রি হল ৪০ কোটি টাকার

টানা ৪২ দিন বন্ধ থাকার পর সোমবার রাজ্যের বিভিন্ন এলাকায় খোলা হয়েছে দোকানগুলি

প্রথম দিনেই রাজ্যে মদ বিক্রি হল ৪০ কোটি টাকার

টানা ৪২ দিন বন্ধ থাকার পর সোমবার রাজ্যের বিভিন্ন এলাকায় খোলা হয়েছে দোকানগুলি (প্রতীকি ছবি)

কলকাতা:

সোমবার রাজ্যে (West Bengal) চালু করা হয়েছে একক মদের দোকান, আর প্রথম দিনেই রাজ্যে ৪০ কোটি টাকার মদের বিক্রি (Liquor Sales) হল এ রাজ্যে, এমনটাই জানানো হয়েছে মদ ব্যবসায়ীদের তরফে। ৪২ দিন লকডাউনের (Lockdown) পর, সোমবার থেকে কনটেনমেন্ট জোন ছাড়া সমস্ত লাল, কমলা এববং সবুজ জোনে অফ শপ গুলি চালু করার অনুমতি দিয়েছে রাজ্য সরকার। রাজ্যের অফ শপ, অন শপ, হোটেল মালিকদের সংগঠনের তরফে সহকারী সচিব সুস্মিতা মুখোপাধ্যায় জানান, “গতকাল রাজ্যে ৪০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে। গতকাল থেকেই রাজ্যের লাল, কমলা ও সবুজ জোনের ৭০ শতাংশ মদের দোকান খুলে দেওয়া হয়েছে”। বাকি ৩০ শতাংশ মদের দোকান কন্টেনমেন্ট জোনে রয়েছে বলে মঙ্গলবার জানান তিনি।

১০ কোটি মানুষ রেশন পেয়েছেন, পদক্ষেপ ৪০০ রেশন ডিলারের বিরুদ্ধে, দাবি স্বরাষ্ট্র সচিবের

টানা ৪২ দিন বন্ধ থাকার পর সোমবার রাজ্যের বিভিন্ন এলাকায় খোলা হয়েছে দোকানগুলি।  সুস্মিতা মুখোপাধ্যায় বলেন, “বিকেল ৩টে থেকে সন্ধে ৬টা পর্যন্ত দোকানগুলি খোলা রাখলে এই বিক্রি আরও বাড়বে”।

সরকারের তরফে মদের দোকানগুলি খোলার সময়সীমা বদল করেছে রাজ্য সরকার, মঙ্গলবার থেকে দুপুর ১২টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত মদের দোকানগুলি খোলা থাকবে। সুস্মিতা মুখোপাধ্যায়ের কথায়, “ আজ মানুষ মদের দোকানে লাইন দিয়েছেন, তবে ভিড় সামাল দেওয়ার মতো ছিল। লাইনে দাঁড়ানো ক্রেতাদের ভিড় সামাল দিতে দোকানের বাইরে সিভিক ভলেন্টিয়ার মোতায়েনের অনুমতি দেওয়া হয়”।

তিনি জানান, মঙ্গলবার থেকে মদের দোকানগুলি খোলা রাখার সময়সীমার কারণে আরও বিক্রি বাড়বে।

রাজ্যের করোনা-মৃত্যুর তথ্য বিতর্কে কেন্দ্রের ‘সংশোধন'

মদ এবং বিয়ারে গতমাসে ৪০ শতাংশ বিক্রয় কর চাপানোর সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। দোকানে থাকা মদ বিক্রির ক্ষেত্রেও এই কর প্রযোজ্য বলে জানানো হয়েছে রাজ্যের তরফে।

যদিও শপিং কমপ্লেক্সে থাকা মদের দোকানমগুলি খোলার অনুমতি দেয়নি রাজ্য সরকার। বিয়ার পাব, ক্লাব. রেস্তোঁরা, হোচেল-রেস্তোঁরা কাম বার গুলিও বন্ধ রাখতে বলা হয়েছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.