This Article is From May 16, 2019

Lok sabha Elections 2019: গডসে বিতর্কের জের, কমল হাসানের উদ্দেশে উড়ে এল জুতো

Loksabha Elections 2019: নির্বাচনের প্রচারে গিয়ে অপ্রীতিকর ঘটনার মুখোমুখি হলেন ভারতীয় চলচ্চিত্রের অন্যতম বর্ণময় চরিত্র কমল হাসান।

সভামঞ্চে তাঁর উদ্দেশে উড়ে এল জুতো

হাইলাইটস

  • গোডসে বিতর্কের জের, কমল হাসানের উদ্দেশে উড়ে এল জুতো
  • তামিলনাড়ুর মাদুরাই জেলায় বুধবার সন্ধ্যায় এই ঘটনাটি ঘটেছে
  • দর্শকদের দিক থেকে তাঁকে লক্ষ্য করে একটি জুতো ছোড়া হয়
চেন্নাই:

নির্বাচনের (General Elections 2019) প্রচারে গিয়ে অপ্রীতিকর ঘটনার মুখোমুখি হলেন ভারতীয় চলচ্চিত্রের অন্যতম বর্ণময় চরিত্র কমল হাসান (Kamal Hasan)। তামিলনাড়ুর মাদুরাই জেলায় বুধবার সন্ধ্যায়  দলীয় প্রার্থীর হয়ে বক্তব্য রাখছিলেন কমল। সে সময় দর্শকদের দিক থেকে তাঁকে লক্ষ্য করে একটি জুতো ছোড়া হয়। জুতোটি অভিনেতার গায়ে লাগেনি। এর আগে লোকসভা নির্বাচনের (Loksabha Elections 2019) প্রচারে দিল্লিতে আক্রান্ত হন মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির সুপ্রিমো (AAP Supremo) অরবিন্দ কেজরিওয়াল। ভিড়ের মাঝেই একজন লোক তাঁকে থাপ্পড় মারে। এর আগেও এ ধরনের হামলার শিকার হয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। কখনও তাঁর চোখে লঙ্কার গুঁড়ো ছিটিয়ে দেওয়া চেষ্টা হয়েছে। কখনও বা তাঁকে লক্ষ্য করে ছোড়া হয়েছে পেনের কালি। সেই ধারা অব্যাহত ছিল লোকসভা নির্বাচনের প্রচারে। 

শাহের সভায় হিংসার ঘটনার পরেই তৃণমূল নেতাদের প্রোফাইল পিকচার বদল

এবার আক্রমণের মুখে পড়লেন কমল। দিন কয়েক আগে একটি নির্বাচনী জনসভা থেকে অভিনেতা বলেন,  স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসবাদি একজন হিন্দু। আর তার নাম নাথুরাম গডসে। গান্ধীজীর মৃত্যুর ঘটনা এভাবে তুলে এনেছিলেন তিনি। এরপর তামিলনাড়ুর এক মন্ত্রী তাঁর জিভ কেটে নেওয়ার হুমকি দেন। এবার সভামঞ্চে তাঁর উদ্দেশে উড়ে এল জুতো।
এই ঘটনায় কয়েকজন বিজেপি কর্মী সহ মোট ১১ জনের নামে অভিযোগ দায়ের হয়েছে। তাছাড়া অভিযোগ আসে  হনুমান সেনা নামে একটি সংগঠনের সদস্যদের নামেও। সেদিন অভিনেতা বলেছিলেন, ‘আমি মুসলমান অধ্যুষিত কোনও জায়গায় দাঁড়িয়ে আছি বলে এমন কথা বলছি না। আমি বলছি কারণ এটাই সত্যি ভারতের প্রথম সন্ত্রাসবাদীর একজন হিন্দু আর তার নাম নাথুরাম গডসে।'  সেদিন ওই মন্তব্যের জন্য বিভিন্ন মহল থেকে কমল হাসানের উদ্দেশে আক্রমণ শানানো হয়েছে। এবার এম এন এন সভাপতি কে লক্ষ্য করে জুতা হলো তামিলনাড়ুতে।

বরফ শৃঙ্গ ছুঁয়েই মৃত্যু, কাঞ্চনজঙ্ঘায় মৃত কলকাতার দুই পর্বতারোহী

রাজনৈতিক নেতা-নেত্রীদের পাশাপাশি অভিনেতা বিবেক ওবেরয়ও সমালোচনা করেছেন। বিবেক এবারের নির্বাচনে বিজেপির প্রচার করছেন। শুধু তাই নয় ভোট পর্ব মিটলে প্রধানমন্ত্রী জীবন নিয়ে যে ছবি মুক্তি পেতে চলেছে তাতেও নাম ভূমিকায় রয়েছেন বিবেক। তিনি বলেন, ‘শ্রদ্ধেয় কমল হাসান স্যার আপনি একজন বিরাট মাপের শিল্পী। যেভাবে শিল্পের কোনও ধর্ম হয় না ঠিক সেভাবেই সন্ত্রাসের কোনও ধর্ম হয় না। আপনি বলতেই পারেন নাথুরাম গডসে একজন সন্ত্রাসবাদী। কিন্তু তিনি হিন্দু এমনটা উল্লেখ করার কোনও প্রয়োজন ছিল না।

.